শনিবার   ০৪ মে ২০২৪ |  বৈশাখ ২০ ১৪৩১ |   ২৫ শাওয়াল ১৪৪৫

লিবিয়ায় গ্যাস স্টোভ বিস্ফোরণে পাঁচ বাংলাদেশি দগ্ধ

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২ ১৮ ০৬ ০২  

লিবিয়ায়-গ্যাস-স্টোভ-বিস্ফোরণে-পাঁচ-বাংলাদেশি-দগ্ধ

লিবিয়ায়-গ্যাস-স্টোভ-বিস্ফোরণে-পাঁচ-বাংলাদেশি-দগ্ধ

লিবিয়ার তবরুক শহরে ইফতারি তৈরির সময় ভয়াবহ গ্যাস স্টোভ বিস্ফোরণ ঘটনায় পাঁচ বাংলাদেশি মারাত্মকভাবে দগ্ধ হয়েছেন। তাদের তবরুক মেডিকেল সেন্টারের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়।

আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার লিবিয়ার বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

গ্যাস স্টোভ বিস্ফোরণে দগ্ধরা হলেন- ঝিনাইদহের রিজন (আইসিইউতে চিকিৎসাধীন), টাঙ্গাইলের রফিক মিয়া, মেহেরপুরের সাইদুর ইসলাম, যশোরের মো. রিপন হোসেন ও জামালপুরের সোজাউদ্দৌলা।

লিবিয়ার তবরুক শহরে গ্যাস স্টোভ বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে বাংলাদেশি নাগরিকদের আহত হওয়ার ঘটনায় দূতাবাস গভীরভাবে শোকাহত। দূতাবাস থেকে এরই মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশি নাগরিকদের সঙ্গে যোগাযোগ করে তাদের শারীরিক অবস্থার খোঁজ নেয়া হয়েছে এবং স্থানীয় বাংলাদেশি ও হাসপাতাল কর্তৃপক্ষকে আহতদের প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার অনুরোধ জানানো হয়েছে৷ এছাড়া চিকিৎসাধীন বাংলাদেশিদেরকে দেশে প্রেরণসহ প্রয়োজনীয় সহযোগিতা করতে দূতাবাস থেকে বিভিন্ন সংস্থার সঙ্গে সমন্বয় করা হচ্ছে।

উল্লেখ্য, বিগত সময়েও বাংলাদেশিদের আবাসস্থলে এরূপ রান্নার গ্যাস স্টোভ বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে অনেক প্রবাসী হতাহত হয়েছেন। এ পরিপ্রেক্ষিতে লিবিয়াস্থ সব বাংলাদেশিদের দৃষ্টি আকর্ষণ করেছে দূতাবাস। সবাইকে সস্তা গ্যাস স্টোভের পরিবর্তে নিরাপদ গ্যাস সিলিন্ডার ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর