শনিবার   ০৪ মে ২০২৪ |  বৈশাখ ২০ ১৪৩১ |   ২৫ শাওয়াল ১৪৪৫

আইএসডিবি আইটি গ্র্যাজুয়েটরা

আইটি সেক্টরে উল্লেখ্য অবদান রাখছে

সাইফুদ্দিন শিবলু

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৩ ০১ ৪৫  

Islamic Development Bank-Bangladesh Islamic Solidarity Education Wakf (IsDB-BISEW) বাংলাদেশ সরকার এবং ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক, জেদ্দা, সৌদি আরবের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত হয়। তথ্যপ্রযুক্তি এবং কারিগরি শিক্ষা খাতে বাংলাদেশের যুবসমাজের কর্মসংস্থানের লক্ষ্যে IsDB-BISEW নিজস্ব অর্থায়নে কর্মমুখী শিক্ষা ও বিভিন্ন প্রকল্প প্রণয়ন, অর্থায়ন এবং বাস্তবায়ন করে থাকে।

IsDB-BISEW পরিচালিত প্রোগ্রামগুলোর মধ্যে আইটি স্কলারশিপ প্রোগ্রাম অন্যতম। এই প্রোগ্রামের মাধ্যমে প্রতিবছর সহস্রাধিক প্রশিক্ষণার্থী সফলতার সঙ্গে প্রশিক্ষণ সমাপ্ত করে সুদক্ষ তথ্যপ্রযুক্তিবিদ হিসেবে আকর্ষণীয় ক্যারিয়ার গড়ে তুলছেন। তাঁরা নিয়োজিত আছেন দেশ-বিদেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানে এবং অনেকেই উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

গাজিপুরের সায়েব বাড়ি রিজোর্ট-এ আইএসডিবি ডাটাবেজ গ্র্যাজুয়েটদের গেট-টুগেদার 2024 অনুষ্টানে আইটি উদ্যোক্তা ও  ডাটাবেজ কনসাল্টেন্ট এস. এম. সাইফুদ্দিন শিবলু প্রধান অতিথির বক্তব্যে বলেন, আইটি সেক্টরে আইএসডিবি আইটি গ্র্যাজুয়েটরা উল্লেখ্য অবদান রাখছেন।

আইটি সেক্টরকে সাফল্যের স্বপ্নচূড়ায় আরোহন করাতে দিক-নির্দেশনামূলক বক্তব্যে তিনি আরো বলেন, দেশের সার্বিক উন্নয়ন ও অগ্রগতির জন্যে আইটি-র বিকল্প নেই।  বিভিন্ন ব্যাংক, গ্রুফ অব কোম্পানি ও আইটি কোম্পানির উচ্চ-পদস্থ কর্মকর্তাগণ উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন।

ডে-লং প্রোগ্রামে ডাটাবেজ গ্র্যাজুয়েটদের অংশগ্রহন ও পরিচালনায় ফুটবল, ক্রিকেট, আইটি কুইজসহ  বিভিন্ন স্পোর্টস ইভেন্ট অনুষ্টিত হয়।

অনুষ্টানটি পরিচালনা করেন, ডাটাবেজ প্রোফেশনাল মু. মুনীর হুসাইন।

Provaati
    দৈনিক প্রভাতী