শনিবার   ০৪ মে ২০২৪ |  বৈশাখ ২০ ১৪৩১ |   ২৫ শাওয়াল ১৪৪৫

প্রভাষকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

সিরাজগঞ্জের এনায়েতপুরে রাশেদ উদ্দিন ভুইয়া নামের এক কলেজ প্রভাষকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এলাকাবাসি বিক্ষোভ মিছিল করেছেন।  রাশেদ ভুইয়া এনায়েতপুর থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক, খামারগ্রাম ডিগ্রি কলেজের প্রভাষক ও শিক্ষক সমিতির সাধারন সম্পাদক। 

০৮:৫৩ পিএম, ১২ মার্চ ২০২৪ মঙ্গলবার

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয়ের উদ্বোধন

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয়  কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। আজ ২৭ ফেব্রুয়ারি বিকালে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি রাজধানীর মালিবাগ  শাহজালাল কমপ্লেক্সে এ কার্যালয়টির উদ্বোধন করেন। 

০৮:৫৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ মঙ্গলবার

বইমেলায়  হুমায়রা স্যারনের তিনটি হরর থ্রিলার বই 

বই মেলায় পাওয়া যাচ্ছে তরুণ লেখিকা হুমায়রা স্যারনের তিনটি হরর থ্রিলার বই। মেলায় থ্রিলার বইয়ের চাহিদা শীর্ষে রয়েছে স্যারনের "ব্র্যান্ড নিউ হেল" ও "যে রাতে শয়তান আমাকে কাদিয়েছিল"এবং "কয়েন"বইটি। স্যারনের বইগুলি বেশ রহস্যময় হওয়া থ্রিলার পাঠকদের আকর্ষণ তুঙ্গে রয়েছে।

০৯:৪৬ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ রোববার

আইএসডিবি আইটি গ্র্যাজুয়েটরা

আইটি সেক্টরে উল্লেখ্য অবদান রাখছে

Islamic Development Bank-Bangladesh Islamic Solidarity Education Wakf (IsDB-BISEW) বাংলাদেশ সরকার এবং ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক, জেদ্দা, সৌদি আরবের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত হয়। তথ্যপ্রযুক্তি এবং কারিগরি শিক্ষা খাতে বাংলাদেশের যুবসমাজের কর্মসংস্থানের লক্ষ্যে IsDB-BISEW নিজস্ব অর্থায়নে কর্মমুখী শিক্ষা ও বিভিন্ন প্রকল্প প্রণয়ন, অর্থায়ন এবং বাস্তবায়ন করে থাকে।

০১:০৫ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ রোববার

বইমেলায় ফারহানা মোস্তফা লিজার ‘দৌর্মনস্য ও কোরআন’

তরুণ লেখিকা ফারহানা মোস্তফা লিজার তৃতীয় মৌলিক গ্রন্থ হিসেবে প্রকাশিত হয়েছে গবেষণাধর্মী বই ‘দৌর্মনস্য ও কোরআন’। অমর একুশে বইমেলা উপলক্ষ্যে প্রকাশিত গবেষণাগ্রন্থটির মোড়ক উন্মোচন হয়েছে  মেলার ১৬তম দিনে।  

০৯:২৫ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার

পররাষ্ট্রমন্ত্রীকে শুভেচ্ছা জানাল জাহানারা বাসার

নতুন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাল সুইজারল্যান্ড আওয়ামীলীগের পক্ষে সহ-সভাপতি জাহানারা বাসার। এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের হাতে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান তিনি। আজ  সোমবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কার্যালয়ে নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রীকে  সুইজারল্যান্ড আওয়ামীলীগের সহ-সভাপতি জাহানারা বাসার নেতৃত্বে অন্যান্য সদস্যরা ফুলেল শুভেচ্ছা জানান। 

০৮:০০ পিএম, ১৫ জানুয়ারি ২০২৪ সোমবার

পঙ্গু স্বামী-সন্তান নিয়ে ধারে ধারে ঘুরছে রিক্তা

ভূমি খেকুর দখলে বসতভিটা

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার শিমলা এলাকায় ভাড়া করা এক বাসায় অবস্থান করে খেয়ে না খেয়ে পঙ্গু স্বামী-সন্তান নিয়ে ধারে ধারে ঘুরছেন রিক্তা বেগম। দাঙ্গাবাজ ভূমি খেকু মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি তার বসতভিটা সহ ঘরবাড়ী বেদখল করে তাকে বাড়ি থেকে উচ্ছেদ করে দিয়েছেন। আইনি কোন সহায়তা না পেয়ে মানুষের ধারে ধারে ঘুরছেন তার পরিবার।

০৯:১৩ পিএম, ২৫ ডিসেম্বর ২০২৩ সোমবার

সৌদি আরব সকল দেশের সার্বভৌমত্বে বিশ্বাস করে: রাষ্ট্রদূত

সৌদি আরব সকল দেশের সার্বভৌমত্বে বিশ্বাস করে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান। তিনি বলেন, বাংলাদেশ অভূতপূর্ব উন্নয়ন করেছে। ব্যবসায়িক ক্ষেত্রে বাংলাদেশকে 'গ্রীন জোন' হিসেবে বিবেচনা করা যায়। সৌদি আরব বাংলাদেশের ভৌগোলিক অবস্থান বিবেচনা করে। এখানে অর্থনৈতিক প্রবৃদ্ধির ভালো রেকর্ড। বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে সৌদি আরব সরকারের ইতিবাচক মনোভাব রয়েছে। 

০৭:২১ পিএম, ২৪ ডিসেম্বর ২০২৩ রোববার

আলমডাঙ্গার নতুন ওসির সঙ্গে এমপির প্রতিনিধির সঙ্গে বৈঠক

মাগুরার শালিখা থানা থেকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানায় সদ্য যোগদানকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোঃ মোশাররফ হোসেনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে  অভিযোগ,  চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দারের (ছেলুন) প্রতিনিধি উপজেলা যুবলীগের আহ্বায়ক সোনাহারের সাথে তিন ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক করেছেন নতুন ওসি । প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের প্রতিনিধি ও সমর্থকরা এ অভিযোগ করেন।

০৭:২৬ পিএম, ১১ ডিসেম্বর ২০২৩ সোমবার

আলমডাঙ্গার নতুন ওসির সঙ্গে এমপির প্রতিনিধির সঙ্গে বৈঠক

মাগুরার শালিখা থানা থেকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানায় সদ্য যোগদানকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোঃ মোশাররফ হোসেনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে  অভিযোগ,  চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দারের (ছেলুন) প্রতিনিধি উপজেলা যুবলীগের আহ্বায়ক সোনাহারের সাথে তিন ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক করেছেন নতুন ওসি । প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের প্রতিনিধি ও সমর্থকরা এ অভিযোগ করেন।

০৭:২৬ পিএম, ১১ ডিসেম্বর ২০২৩ সোমবার

স্বতন্ত্র প্রার্থী হলেন দিলীপ কুমার আগরওয়ালা

স্মার্ট চুয়াডাঙ্গা গড়তে চুয়াডাঙ্গা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হলেন দিলীপ কুমার আগরওয়ালা। তিনি  বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ও ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক।  আজ বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. কিসিঞ্জার চাকমা’র কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। 

০৫:৫৭ পিএম, ১ ডিসেম্বর ২০২৩ শুক্রবার

হামলা চালিয়েছে এমপি ছেলুনের বাহিনী

দিলীপ কুমার আগারওয়ালার সমর্থকদের বাড়িতে হামলা-ভাঙচুর

চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের সভাপতির অফিসে হামলা-ভাংচুর, আলমডাঙ্গা উপজেলার একটি ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতিসহ নয় নেতার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগ পাওয়া গেছে। 

১২:০৫ পিএম, ২৭ নভেম্বর ২০২৩ সোমবার

চুয়াডাঙ্গা-১ আসন

জনপ্রিয়তায় শীর্ষে দিলীপ কুমার আগরওয়ালা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গা-১ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী দিলীপ কুমার আগরওয়ালা জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। স্থানীয় জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রত্যাশা করেন তিনিই হবেন আগামীর নৌকার মাঝি এবং স্মার্ট চুয়াডাঙ্গা গড়ার কারিগর। 

১০:৫২ পিএম, ২৩ নভেম্বর ২০২৩ বৃহস্পতিবার

আমেরিকা-বাংলাদেশ সাংবাদিক ফোরাম’র অভিষেক অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের বসবাসরত বাংলাদেশী প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জটিলতা নিরসনে কাজ করছে সরকার। প্রবাসীদের এনআইডি সমস্যা সমাধান সংক্রান্ত একটি প্রস্তাব বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে লিখিতভাবে জানানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে প্রবাসী বাংলাদেশীদের এ সমস্যা সমাধান করা হবে।

১০:০৫ পিএম, ৩১ অক্টোবর ২০২৩ মঙ্গলবার

সারাদেশে হরতাল, নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ

বিএনপির দেশজুড়ে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। রোববার সকাল থেকে রাজধানীতে যান চলাচল কম দেখা গেছে। রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় নিরাপত্তা বেষ্টনী দিয়ে অবস্থান নিয়েছে পুলিশ। রোববার সকাল ৯টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কোনো নেতাকর্মীকে আসতে দেখা যায়নি। কার্যালয়ে তালা দেওয়া রয়েছে। পুলিশের পাশাপাশি সাংবাদিকদের উপস্থিতি দেখা গেছে।

১০:৫৬ এএম, ২৯ অক্টোবর ২০২৩ রোববার

ট্রাম্পকে ১০ হাজার ডলার জরিমানা

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ১০ হাজার মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। স্থানীয় সময় বুধবার (২৫ অক্টোবর) নিউইয়র্কের আদালতে শুনানি ছিল ট্রাম্পের। বিচার প্রক্রিয়ার মধ্যবর্তী সময়ে এক বিচারককে উদ্দেশ্য করে বিরূপ মন্তব্য করেন তিনি। এর জেরে আদালত তাকে এই জরিমানা করেন। খবর রয়টার্স ও এপি’র।

০৬:২৩ পিএম, ২৬ অক্টোবর ২০২৩ বৃহস্পতিবার

মহাখালীতে আগুন, ১৪ তলা থেকে দড়ি বেয়ে নামছে মানুষ

রাজধানীর মহাখালীতে খাজা টাওয়ারের ১৩ তলায় আগুন লেগেছে। আগুনের খবর ছড়িয়ে পড়লে আতঙ্ক ছড়িয়ে পড়ে ভবনের ১৩ ও ১৪ তলায় থাকা লোকজনের মধ্যে। এ সময় ভবনের ১৪ তলা থেকে দড়ি বেয়ে নামতে দেখা যায় অনেককে। 

০৬:২০ পিএম, ২৬ অক্টোবর ২০২৩ বৃহস্পতিবার

নোয়াখালীতে ১৮ মামলার আসামি ইয়াবাসহ গ্রেপ্তার

নোয়াখালীতে ১৮ মামলার আসামি ইয়াবাসহ গ্রেপ্তারনোয়াখালীতে ১৮ মামলার আসামি ইয়াবাসহ গ্রেপ্তারনোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে ১৮ মামলার এক আসামিকে ইয়াবাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় পুলিশ ২২ পিস ইয়াবা জব্দ করে।   গ্রেপ্তার মো.জহির (৩০) উপজেলার হাতিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের পাঁচবিঘা গ্রামের মুক্তার মিস্ত্রীর ছেলে। বুধবার (২৫ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার হাতিয়া পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের চরকৈলাশ তাহেরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

১১:১৫ এএম, ২৬ অক্টোবর ২০২৩ বৃহস্পতিবার

৬৪ ঘণ্টা বন্ধ থাকবে এনআইডি সেবা

আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৫টা থেকে পরবর্তী ৬৪ ঘণ্টা জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা বন্ধ থাকবে। বুধবার (২৫ অক্টোবর) নির্বাচন কমিশনের সিস্টেম এনালিস্ট মামুনুর হোসেন এ তথ্য জানিয়েছেন। ইসি জানায়, সার্ভার কক্ষ স্থানান্তরের কাজ চলছে। বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে ২৮ অক্টোবর রাত পর্যন্ত টানা ৬৪ ঘণ্টা এনআইডি সেবা বন্ধ থাকবে।

১১:০৭ এএম, ২৬ অক্টোবর ২০২৩ বৃহস্পতিবার

ঈশ্বরদী ত্রিমুখী সংঘর্ষে নিহত ২ আহত ৫

পাবনার ঈশ্বরদীতে ত্রিমুখী সংঘর্ষে ২ জন নিহত এবং ৫ জন আহত হয়েছেন। ধবার (২৫ অক্টোবর) ভোর সাড়ে ৫টার পাবনা-ঈশ্বরদী আঞ্চলিক সড়কের সরকারি এস এম মডেল স্কুল অ্যান্ড কলেজ-সংলগ্ন স্থানে  ট্রাক-অটোরিকশা ও পাওয়ার টিলারের  এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, নাটোরের লালপুর উপজেলার পুরাতন ঈশ্বরদী গ্রামের জেহের মোল্লার ছেলে আসান মোল্লা (৬৫) ও একই উপজেলার দক্ষিণ লালপুর গ্রামের আব্দুল জলিলের ছেলে জিন্নাত আলী (৫৪)।

১২:১২ পিএম, ২৫ অক্টোবর ২০২৩ বুধবার

সারাদেশে নৌ চলাচল স্বাভাবিক রয়েছে

ঘূর্ণিঝড় হামুনের আঘাতে ক্ষয়ক্ষতি এড়াতে বন্ধ ঘোষণার ২২ ঘণ্টা পর নৌযান চলাচলের অনুমতি দিয়েছে বিআইডব্লিউটিএ। বুধবার (২৫ অক্টোবর) সকাল ৮টা থেকে বরিশালের অভ্যন্তরীণ সকল রুটে লঞ্চ চলাচল শুরু করেছে। এ ছাড়া স্পিডবোট, মালবাহী নৌযানও চলাচল শুরু হয়।

১১:৫৫ এএম, ২৫ অক্টোবর ২০২৩ বুধবার

গাজায় এবার ‘নতুন মারণাস্ত্র’ ব্যবহার করছে ইসরাইল!

ফসফরাস বোমার পর অবরুদ্ধ গাজা উপত্যকায় এবার ‘নতুন মারণাস্ত্র’ ব্যবহার করার অভিযোগ উঠেছে ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে। গাজা উপত্যকার একটি হাসপাতাল কর্তৃপক্ষ এ অভিযোগ করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

১১:৫০ এএম, ২৫ অক্টোবর ২০২৩ বুধবার

ঘূর্ণিঝড় ‌‘হামুন’র তাণ্ডব, কক্সবাজারে ৩ জনের মৃত্যু

মৃত্যুঘূর্ণিঝড় ‌‘হামুন’র তাণ্ডব, কক্সবাজারে ৩ জনের মৃত্যুঘূর্ণিঝড় ‌‘হামুন’র প্রভাবে কক্সবাজারে মঙ্গলবার সন্ধ্যার পর থেকে প্রবল বেগে ঝোড়ো হাওয়ার তাণ্ডব শুরু হয়। তা প্রায় দুই ঘণ্টাব্যাপী স্থায়ী হয়। বিশেষ করে সমুদ্র উপকূলের কাছাকাছি এলাকাগুলোতে বাতাসের তীব্রতা ছিল খুব বেশি।

১১:৪৪ এএম, ২৫ অক্টোবর ২০২৩ বুধবার

Provaati