শনিবার   ১৮ মে ২০২৪ |  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১ |   ১০ জ্বিলকদ ১৪৪৫

অভিবাসীদের অধিকার সংরক্ষণে বাংলাদেশের বলিষ্ঠ ভূমিকা রয়েছে

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২ ০০ ১২ ০২  

অভিবাসীদের-অধিকার-সংরক্ষণে-বাংলাদেশের-বলিষ্ঠ-ভূমিকা-রয়েছে

অভিবাসীদের-অধিকার-সংরক্ষণে-বাংলাদেশের-বলিষ্ঠ-ভূমিকা-রয়েছে

হংকংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল ইসরাত আরা বলেছেন, অভিবাসী কর্মীদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা, অধিকার সংরক্ষণে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের বলিষ্ঠ ভূমিকা রয়েছে। 

তিনি বলেন, বাংলাদেশের নারী কর্মীরা হংকংয়ে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন। অভিবাসীদের স্বার্থ সুরক্ষায় সব দেশকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

রোববার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, হংকং-এর উদ্যোগে কনস্যুলেট প্রাঙ্গণে ‘বাংলাদেশি নারী কর্মীদের শ্রম অধিকার সুরক্ষা ও স্বাস্থ্যসুরক্ষা’ সংক্রান্ত এক বিশেষ সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসরাত আরা। 

তিনি বলেন, হংকংয়ে অভিবাসী নারীকর্মীরা আরো বেশি আত্মবিশ্বাসী ও প্রত্যয়ী হয়ে কাজ করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন। নারীকর্মীদের যেকোনো প্রয়োজনে সব সময় কনস্যুলেট পাশে আছে।

নারী কর্মীদের অধিকার ও স্বাস্থ্য সুরক্ষায় কনস্যুলেটের এই ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য অংশগ্রহণকারী নারীকর্মীরা কনসাল জেনারেল এবং কনস্যুলেটকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, হংকংয়ে প্রায় ৬৫০ জন নারী গৃহকর্মী কর্মরত আছেন। কোভিড-১৯ পরিস্থিতিতে সামাজিক দূরত্ব সংক্রান্ত বিধিনিষেধ এবং নারীকর্মীদের ছুটির দিন বিবেচনায় নিয়ে এ আয়োজনে ৩০ জন নারীকর্মী অংশ নেন।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর