বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৪ ১৪৩১ |   ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

স্মার্ট কার্ড পুরুষকে বানিয়ে দিলো নারী!

প্রকাশিত: ২৩ জুন ২০১৯ ০৯ ০৯ ০১  

স্মার্ট-কার্ড-পুরুষকে-বানিয়ে-দিলো-নারী

স্মার্ট-কার্ড-পুরুষকে-বানিয়ে-দিলো-নারী

স্মার্ট কার্ড দেয়া হবে জেনে দীর্ঘ লাইনে অপেক্ষা করছিলেন জাহেদুল আলম নামে এক যুবক। তীব্র গরমে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে বেলা সাড়ে ১১টার দিকে আসে সেই কাঙ্ক্ষিত মুহুর্থ। হাতে এলো কার্ডটি কিন্তু কার্ডে তার ছবির পরিবর্তে কোন এক অপরিচিত নারীর ছবি দেয়া হয়েছে। 

শনিবার (২২ জুন) দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়নের ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। 

ভূক্তভোগী ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা জাহেদুল আলমের অভিযোগ, ২০১৫ সালে জাতীয় পরিচয়পত্র পাওয়ার জন্য নিবন্ধন করি। এর দুই বছরেরও অধিক সময় পর ২০১৮ সালের নভেম্বর মাসে জাতীয় পরিচয়পত্রে আমার ছবির স্থলে এক মহিলার ছবি আসে। পরে ওই বছরের ১৮ নভেম্বর মাসের সোনালী ব্যাংকে ২৫৩ টাকা জমা দিয়ে উপজেলা নির্বাচন অফিসে সংশোধনের জন্য আবেদন করি। কিন্তু শনিবার ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয়ে দীর্ঘ লাইনে অপেক্ষার পর পাওয়া স্মার্ট কার্ডে আগের একই ভুলটি বিরাজমান। 

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.আরিফুল ইসলাম বলেন, এ রকমের প্রায় ৮৫ জন ভোটারের স্মার্ট কার্ডে ভুলে একজনের ছবির স্থলে অন্যজনের ছবি সংযোজন করা হয়েছিল। যা আমি নিজে গিয়ে ঢাকা থেকে সংশোধন করে নিয়ে এসেছি। তবে গুটি কয়েকজন ভোটারের এমন সমস্যা এখনও থাকতে পারে। তাই তাদের জন্য আমাদের পরামর্শ হল, তারা যেন তাদের আগের সাধারণ জাতীয় পরিচয়পত্র জমা না দেন এবং বিষয়টি আমাদেরকে অবহিত করেন। তাহলে আমরা বিষয়টি সুরাহা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবো।



দৈনিক প্রভাতী/টিআরএইচ

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর