শনিবার   ১৮ মে ২০২৪ |  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১ |   ১০ জ্বিলকদ ১৪৪৫

এসএমই খাতের উদ্যোক্তারাই অর্থনীতির মূল চালিকা শক্তি

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২ ১৭ ০৫ ০২  

এসএমই-খাতের-উদ্যোক্তারাই-অর্থনীতির-মূল-চালিকা-শক্তি

এসএমই-খাতের-উদ্যোক্তারাই-অর্থনীতির-মূল-চালিকা-শক্তি

ঢাকা চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি আরমান হক বলেছেন, এসএমই খাতের উদ্যোক্তারাই আমাদের অর্থনীতির মূল চালিকা শক্তি এবং এ খাতের উদ্যোক্তাদের দক্ষতা অর্জন নিশ্চিত করা সম্ভব হলে সারাদেশে আরো বেশি হারে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। পাশাপাশি দেশের সামগ্রিক অর্থনীতি বিকশিত হবে। 

শনিবার ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত ‘স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উত্তরণ : অর্থনৈতিক প্রবৃদ্ধির অগ্রযাত্রা’ শীর্ষক ওয়েবিনারে তিনি এ মত প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্য আরমান হক আরো বলেন, তথ্য-প্রযুক্তির কল্যাণে ব্যবসায়িক কর্মকাণ্ড পরিচালনায় প্রতিনিয়ত পরিবর্তন পরিলক্ষিত হচ্ছে। আমাদের উদ্যোক্তাদের সঙ্গে খাপ খাইয়ে নিতে নিজেদের প্রস্তুত করার কোনো বিকল্প নেই। 

ঢাকা চেম্বারের সদস্যভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৩০ জন প্রশিক্ষণার্থী এ ওয়ার্কশপে যোগ দেন এবং বিয়ন্ড রেড ওশান কনসালটিংয়ের বিজনেস কোচ মলয় চক্রবর্তী অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ দেন।

অনুষ্ঠানে ডিসিসিআই বিজনেস ইনস্টিটিউট উদ্যোক্তাদের দক্ষতা অর্জনে বছরব্যাপী বেশকিছু প্রশিক্ষণ পরিচালনা করে থাকে। ‘বিজনেস মাস্টারক্লাস’ কোর্সটি অংশগ্রহণকারীদের দক্ষতা অর্জনে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর