শুক্রবার   ০৩ মে ২০২৪ |  বৈশাখ ২০ ১৪৩১ |   ২৪ শাওয়াল ১৪৪৫

সুন্দরগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

সুন্দরগঞ্জ প্রতিনিধি ::

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৩ ১১ ১১ ০৭  

সুন্দরগঞ্জে বিএসটিআইয়ের অভিযান

সুন্দরগঞ্জে বিএসটিআইয়ের অভিযান

সুন্দরগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানাবিএসটিআইয়ের ভ্রাম্যমান আদালতের অভিযানে গাইবান্ধার সুন্দরগঞ্জে ৩টি প্রতিষ্ঠানকে পৃথক অপরাধে  ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৫ অক্টোবর) সুন্দরগঞ্জ উপজেলা প্রশাসন ও বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।ভ্রাম্যমান আদালতে- বিএসটিআই লাইসেন্স না থাকায় বিএসটিআই আইন-২০১৮ এর ১৫ ধারায় উপজেলার মীরগঞ্জ বাজারে ইসলাম বেকারী নামে ১ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরি করায় উপজেলার পূর্ব বাইপাস এলাকায় সেফ ফুড এন্ড বেকারী নামের প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

জ্বালানি তেল পরিমাপে কম দেওয়ায় ওজন ও পরিমাপ আইন-২০১৮ অনুযায়ী গাইবান্ধা রোড এলাকায় মেসার্স এ খলিল ফিলিং স্টেশন কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন  সুন্দরগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান। প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন প্রকৌশলী জুনায়েদ আহম্মেদ, বিএসটিআয়ের ফিল্ড অফিসার (সিএম) ও আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি)।

 

রংপুর বিভাগীয় অফিস প্রধান ও উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ জানান, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুরের এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

Provaati
    দৈনিক প্রভাতী