বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৪ ১৪৩১ |   ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

একরামুন্নেছার প্রধান শিক্ষক হোসনেয়ারা`র পদত্যাগ

দৈনিক প্রভাতী ডেস্ক :: 

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২৪ ১৯ ০৭ ০২  

একরামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেয়ারা

একরামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেয়ারা

রামপুরা থানার একমাত্র গার্লস স্কুল একরামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেয়ারা পদত্যাগ করেছেন।  আজ সকালে ১১ টায় বাংলাদেশ টেলিভিশনের সামনে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবীতে সড়ক অবরোধ করে শিক্ষার্থী‌রা।  এছাড়াও শিক্ষক, অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তির চাপে দূর্নীতির দায় স্বীকার করে স্বেচ্ছায় পদত্যাগ করেন তিনি।

আজ সকালে সরেজমিনে একরামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে গেলে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দফা এক দা‌বি, এক প্রধান শিক্ষকের পদত্যাগ। তি‌নি দুর্নী‌তিবাজ, তাকে পদত্যাগ করতে হবে। তিনি পদত্যাগ না করা পর্যন্ত আমা‌দের আন্দোলন চলবে।

২০১৭ সালের জুলাই মাসে তিনি অত্র বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। যোগদানের অল্প কিছু দিন মধ্যে তার বিরুদ্ধে নানা দূর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠে। স্বৈরাচারী মনোভাবাপন্ন প্রধান শিক্ষক জনাব হোসনেয়ারা একমাত্র স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ছাড়া আর কারোর মতামত গ্রাহ্য করতেন না।

একাডেমিক ভবনের পঞ্চম তলায় ১৬০০ স্কয়ার ফুট বিলাসবহুল ফ্লাট নির্মান বসবাস করতেন যা একেবারেই অনৈতিক ও নিয়মবহির্ভূত। প্রতিষ্টানের কোন শিক্ষক তার ভয়ে নিজেদের দাবিদাওয়া নিয়ে কথা বলতে সাহস পান না। অভিভাবক ও ছাত্রীদের সাথে সবসময় অশোভন আচরণ করতেন। দীর্ঘদিনের ক্ষোভ একসময় ছাত্রী, অভিভাবক, শিক্ষক ও স্থানীয় জনমানুষের মধ্যে ছড়িয়ে পড়ে এবং তার ফলশ্রুতিতে তিনি একপর্যায়ে জনবন্দী হয়ে পড়েন। 

পুলিশ প্রশাসন ও সেনাবাহিনীর হস্তক্ষেপে তিনি লাঞনার হাত থেকে রক্ষা পান এবং অবশেষে অতীতের সকল অনিয়ম ও দূর্নীতির দায় কাঁধে নিয়ে স্বজ্ঞানে স্বেচ্ছায় পদত্যাগ করেন। প্রধান শিক্ষকের পদত্যাগপত্র স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি অনুমোদন সাপেক্ষে গ্রহন করেন। তার বিরুদ্ধে দূর্নীতি ও সকল অনিয়মে তদন্ত চলছে এবং খুব শিঘ্রই স্থানীয় থানায় মামলা দায়ের করা হবে বলে জানা যায়।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর