শুক্রবার   ০৩ মে ২০২৪ |  বৈশাখ ২০ ১৪৩১ |   ২৪ শাওয়াল ১৪৪৫

স্ত্রীর বশে থাকেন যে চার রাশির পুরুষ

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২ ১৭ ০৫ ০১  

স্ত্রীর-বশে-থাকেন-যে-চার-রাশির-পুরুষ

স্ত্রীর-বশে-থাকেন-যে-চার-রাশির-পুরুষ

সব সম্পর্ক সাম্যের ভিত্তিতে গড়ে ওঠে না। অনেক সময় দৃঢ় ব্যক্তিত্বের জাতকরা সম্পর্কের মধ্যে বিবাদ সৃষ্টি করে থাকেন, অনেকে আবার সেই সম্পর্কের রাশ নিজের হাতে টেনে রাখেন। তখন শান্তি বজায় রাখার জন্য অন্য পক্ষকে তাদের সামনে মাথা নত করতে হয়। এখানে এমন কয়েকটি রাশির কথা বলা হলো, যারা স্ত্রীর বশে থাকেন এবং স্ত্রীর প্রতি সম্মান দেখান। কোন রাশির জাতকদের কথা বলা হয়েছে জেনে নিন-

মেষ রাশি
মনে রাখবেন, স্ত্রীর কথা শোনা মানেই কিন্তু মেরুদণ্ডহীন হওয়া নয়। মেষের মতো রাশির জাতকরা নিজের স্ত্রীর সঙ্গে বিবাদে জড়ানোর পরিবর্তে তাদের খুশি রাখার চেষ্টা করেন। তাই এরা প্রায়ই স্ত্রীর সমস্ত কথা মেনে চলেন। স্ত্রী যা বলেন, তা-ই এরা মাথা নত করে শুনে নেন। 
এক্ষেত্রে মেষ জাতকরা নিজের মতামতকেও তোয়াক্কা করেন না।

বৃষ রাশির পুরুষ
বৃষ রাশির পুরুষদের মনে এক ধরনের নিরাপত্তাহীনতা কাজ করে। এরা প্রায়ই মনে করতে থাকেন যে, আরো উপযুক্ত কোনো ব্যক্তির জন্য জীবনসঙ্গী তাদের ছেড়ে চলে যেতে পারেন। হারিয়ে ফেলার এই ভয় তাদের মধ্যে নিরাপত্তাহীনতা গড়ে তোলে, স্বাভাবিক ভাবেই স্ত্রীকে খুশি রাখতে তাদের সমস্ত চাহিদা পূরণ করে থাকেন এই রাশির জাতকরা। নিজের এই নিরাপত্তাহীনতার কারণেই তারা অত্যন্ত অনুগত হন। স্ত্রী যা বলেন, তা অক্ষরে অক্ষরে পালন করেন বৃষ রাশির জাতক।

কুম্ভ রাশির পুরুষ
কিছু কিছু বিষয় কুম্ভ রাশির জাতকরা অত্যন্ত গতানুগতিক চিন্তাভাবনা পোষণ করেন। তাদের ধারণা, স্ত্রী পারিবারিক সমস্ত বিষয়ের প্রধান।
এক্ষেত্রে তাদের জীবনসঙ্গী চাকরিজীবী হলেও কুম্ভ জতকদের মনে এই চিন্তা-ভাবনাই কাজ করে। তাই ঘর-পরিবার সম্পর্কে স্ত্রী যে সিদ্ধান্ত নেন, সেসবের ওপর এই রাশির পুরুষরা অন্ধবিশ্বাস রাখেন এবং সমর্থন জুগিয়ে যান। স্ত্রীর প্রতিটি নির্দেশ এরা পালন করতে তৎপর থাকেন। তাদের কাছে পারিবারিক বিষয়ে স্ত্রীর ভূমিকা প্রশ্নাতীত। স্ত্রীর কর্তৃত্বকে ভুলেও চ্যালেঞ্জ করেন না কুম্ভ জাতকরা।

তুলা রাশির পুরুষ
এই রাশির জাতকদের বদ্ধমূল ধারণা যে, হাসিখুশি স্ত্রীই সুখী জীবনের চাবিকাঠি। অনেক সময় শান্তি বজায় রাখার জন্য এরা নিজের ইচ্ছা পর্যন্ত ত্যাগ করে থাকেন।কারণ তুলা জাতকরা মনে করেন যে, স্বামী ও স্ত্রী একই মুদ্রার দুটি পিঠ। উভয়কে এক সঙ্গেই চলা উচিত। এক্ষেত্রে তুলা জাতকদের এমন একজনকে জীবনসঙ্গী রূপে বেছে নেয়া উচিত, যারা সাম্যে বিশ্বাসী, তা না-হলে একতরফা সম্পর্ক গড়ে উঠতে পারে।

সূত্র: এই সময়

Provaati
    দৈনিক প্রভাতী