শনিবার   ১৮ মে ২০২৪ |  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১ |   ১০ জ্বিলকদ ১৪৪৫

প্রিয় বন্ধুকে বিয়ে করলে যা হয়

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২ ১৩ ০১ ০১  

প্রিয়-বন্ধুকে-বিয়ে-করলে-যা-হয়

প্রিয়-বন্ধুকে-বিয়ে-করলে-যা-হয়

বন্ধুত্ব থেকে প্রেম তারপর বিয়ে-এমন দম্পতির সংখ্যা একেবারে কম নয়। যেকোনো সম্পর্কের ক্ষেত্রেই বন্ধুত্ব প্রয়োজন, এই সম্পর্কটা আগে থেকে থাকলে অনেক কিছু সহজ হয়ে যায়।

>> যারা বন্ধু হিসেবে যতো ভালো তাদের দাম্পত্য জীবন ততো সুন্দর হয়। বন্ধুকে বিয়ে করলে তার স্বভাব, তার ভালো গুণ-খারাপ গুণ, তার পছন্দ এসব নিয়ে আগে থেকে ধারনা থাকে, বোঝাপড়া সহজ হয়।

>> বন্ধুর বিয়ে হলে সঙ্গে পড়াশোনা, চাকরি এসবও ভালো করে করা যায়। আর এক্ষেত্রে দুজনেই কম্প্রোমাইজ করার মানসিকতা রাখে।

>> বন্ধু হলে পরস্পরের পছন্দে মিল থাকার কথা। খাওয়া, ঘোরা, সিনেমা দেখা, গান শোনা এসব নিয়ে সমস্যা হয় না। একে অপরের পছন্দের রান্না করে খাওয়ানোর সুযোগ থাকে। 

>>দাম্পত্যের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ যৌনতা। যৌন জীবন সুখের হলে ভালোবাসায় গভীরতা বাড়ে। অটুট হয় বিবাহের সম্পর্ক। কিন্তু যিনি খুব ভাল বন্ধু, তিনি যে ভাল যৌনসঙ্গীও, তেমনটা নাই হতে পার। তবে বন্ধুত্বের ভালবাসার টান থাকলে সেই নিয়ে কোনও চিন্তা থাকে না।

>> ঝগড়া হলে হয়তো দুই দিন কথা বন্ধ থাকে কিন্তু তারপর একে অপরকে আপন করে নিতে খুব একটা সময় লাগে না। সেই সঙ্গে নিজেরা ঠাণ্ডা মাথায় বসে নিজেদের ভুল শোধরানোর সুযোগ থাকে।

>>স্বামী-স্ত্রীর সম্পর্ক সবসময় খোলামেলা হওয়া উচিত। পরস্পরের যাবতীয় সুযোগ সুবিধা খোলামেলা ভাবেই বলা ভালো। কিন্তু দেখাশোনা করে বিয়ের ক্ষেত্রে সবসময় তা হয় না। অনেকেই বাধা কাটিয়ে উঠতে পারেন না। বন্ধু হলে এই সমস্যা থাকে না।
 একে অপরের সবটাই জানেন।

>>বন্ধু হলে তাকে যেমন খুব ভালো করে চেনা থাকে তেমনই তার অতীত সম্পর্কেও জানা থাকে। ফলে সামাজিক অবস্থান নিয়ে একে অন্যকে খাটো করার কিছু থাকে না।

অবশ্য মানুষের মন যেকোনো সময় বদলে যেতে পারে। তবুও অচেনা কোনো মানুষকে বিয়ে করার থেকে বন্ধুকে বিয়ে করা ভালো।

Provaati
    দৈনিক প্রভাতী