শনিবার   ০৪ মে ২০২৪ |  বৈশাখ ২০ ১৪৩১ |   ২৫ শাওয়াল ১৪৪৫

পরতে পরতে সমকামিতায় মাখামাখি, মুখ ফেরালেন হল মালিকরা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২ ০৭ ০৭ ০২  

পরতে-পরতে-সমকামিতায়-মাখামাখি-মুখ-ফেরালেন-হল-মালিকরা

পরতে-পরতে-সমকামিতায়-মাখামাখি-মুখ-ফেরালেন-হল-মালিকরা

দুই সাহসী নারীর ভালোবাসার গল্প। আসছে রামগোপাল বর্মার নতুন ছবি ‘খতরা ডেঞ্জারাস’। ছবিতে দুই নারীর মুখ্য চরিত্রে অভিনয় করবেন নয়না গঙ্গোপাধ্যায়, অপ্সরা রানি। ৮ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির।

সমকামিতায় মাখামাখি ছবির প্রতিটা পরত পরতে। আর সেখানেই ঘোর আপত্তি প্রকাশ করেছেন হল মালিকরা। দর্শকদের কাছে এই ধরনের কন্টেন্ট পরিবেশন করতে নারাজ তারা। ফলে বাধ্য হয়ে অনির্দিষ্টকালের জন্য ছবি মুক্তি পিছিয়ে দিতে হচ্ছে পরিচালক রামগোপালকে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ নিয়ে টুইট করেছেন পরিচালক।

টুইটারে পরিচালক রামু লিখেছেন, দুঃখের সঙ্গে জানাচ্ছি, সমকামিতা গল্পের কারণে অনেক থিয়েটারের অসহযোগিতায় ‘খতরা ডেঞ্জারাস’র মুক্তি স্থগিত রাখা হয়েছে। আমরা এই অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার জন্য সমস্ত উপায়ে এগিয়ে যাব এবং পরবর্তী তারিখ জানাব।

ক্ষোভ প্রকাশ করে পরিচালক জানিয়েছেন- আইনক্স, পিভিআর হল মালিকেরা নাকি ছবি-মুক্তি নিয়ে বেঁকে বসেছেন। এই রকম খুল্লামখুল্লা সমকামিতাকে সাপোর্ট করছেন না তারা। ছবি-মুক্তির আগেই রামগোপাল দাবি করেছিলেন, ‘খতরা: ডেঞ্জারাস’ ছবিতে বেশ ঘনিষ্ঠ মুহূর্তের দৃশ্য রয়েছে। সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে এই ছবি। সেন্সর বোর্ডের অনুমতিতে ‘A’ সার্টিফিকেট পেয়েছে। সেকশন ৩৭৭ মান্যতা পেয়েছে এই ছবি। এটাই ভারতের প্রথম লেসবিয়ান ছবি, যেটি ‘A’ সার্টিফিকেট পেয়েছে।

ছবিতে নয়না গঙ্গোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করেছেন অপ্সরা রানি। দুজনকে সমকামী চরিত্রে দেখা যাবে। বৃহস্পতিবার পরিচালক আরো লিখেছেন, আইনি সমর্থন, সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ছবিটি। এর পরও সমকামিতার বিরোধিতা করার অর্থ এলজিবিটিকিউআইএ সম্প্রদায়ের মানুষদের প্রতি বিনা কারণে অসম্মান করা। এই বিষয়টা মানতে পরাছেন না রামু। তাই প্রয়োজন হলে আইনি পথে হাঁটতে পারেন বলে জানিয়েছেন।

Provaati
    দৈনিক প্রভাতী