শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৪ ১৪৩১ |   ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ব্যাডমিন্টন ফেডারেশনে প্রেতাত্মার ভর

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯ ০৩ ০৩ ০২  

ব্যাডমিন্টন-ফেডারেশনে-প্রেতাত্মার-ভর

ব্যাডমিন্টন-ফেডারেশনে-প্রেতাত্মার-ভর

দেশের একটা সম্ভাবনাময় খেলার নাম ব্যাডমিন্টন। গ্রাম থেকে শুরু করে প্রায় প্রতিটি শ্রেণিতেই বেশ জনপ্রিয় এই ইনডোর গেমটি। কিন্তু অপরিপক্বতা, পরিকল্পনাহীনতা ও নানা ফন্দিফিকিরে চলছে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন।

বহু বছর ধরেই এখানে চলছে বিভিন্ন স্বার্থসিদ্ধি। অনেকেই বানিয়েছেন ব্যবসায়ের কেন্দ্র। খেলোয়াড় গড়া কিংবা তাদের নিয়ে উন্নত চিন্তা ভাবনা নেই কারো মাঝেই। কেউ এগিয়ে এলেও সেখানে স্বার্থ খোঁজেন পরম্পরায়। নানা রকম ফন্দিফিকিরে ভরপুর ব্যাডমিন্টন।

চীনের সুজু শহরে আগামী ২০-২৮ জুলাই হবে ব্যাডমিন্টন এশিয়া জুনিয়র চ্যাম্পিয়নশিপ। ওই টুর্নামেন্টে অংশ নিতে খরচ হবে প্রায় ছয় লাখ টাকা। যার মধ্যে তিন লাখ টাকা বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন ও ব্যাডমিন্টন এশিয়া বহন করবে। বাকি অর্থের জন্য জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) কাছে ধর্না দিয়েছে ব্যাডমিন্টন ফেডারেশনের কর্মকর্তারা।
 
সেখান থেকে অর্থ পেলে ২৩ জুলাই রওনা হবে ছয় সদস্যের দলটি। চীন যেতে বাছাইপর্ব নিয়েও হয়েছে নানা রকম ফন্দিফিকির। পুরুষ দলের বাছাই পর্বের পাশাপাশি মহিলা দলেরও বাছাই হয়। পরবর্তীতে কোনো এক অজানা কারণে বলা হলো মহিলা দল যাবে না। 

তাতে ক্ষেপেছেন অনেকেই। মহিলা দলকে যদি নেয়াই না হবে তাহলে বাছাইপর্ব কেন করা হলো। দলটির সঙ্গে কোচ হিসেবে যাওয়ার কথা ছিল এনায়েত উল্লাহ খানের। পরে তাকেও বাদ দিয়ে বাছাই করা হল প্রায় একবছর ফেডারেশনে না আসা সাবেক যুগ্ম সম্পাদক গোলাম আজিজ জিলানীকে। 

মাঝখানে কমিটিতে থাকা জাহিদুল হক কচির নাম উঠলেও শেষ পর্যন্ত যাচ্ছেন জহিরুল ইসলামের নাম। তার কোচিং ক্যারিয়ার নিয়ে প্রশ্ন থাকলেও ফন্দিফিকিরেই যাচ্ছেন তিনি।

এছাড়া ম্যানেজারের ক্ষেত্রেও ঘটানো হয়েছে একই ঘটনা। সহ-সভাপতি আলমগীর হোসেনের যাওয়ার কথা থাকলেও বিভিন্ন কলকাঠি নাড়িয়ে নতুন নাম এসেছে শাহজালাল মুকুলের।

মূলত যারা খেলবেন তারা হলেন তিন শাটলার আবদুল হামিদ লোকমান, মোহাম্মদ হানিফ ও খন্দকার আবদুস সোয়াদ।



দৈনিক প্রভাতী/আরএস/আরএইচ

Provaati
    দৈনিক প্রভাতী