রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড খালেদা-তারেক: পানিসম্পদ উপমন্ত্রী

প্রকাশিত: ২১ আগস্ট ২০২২ ২১ ০৯ ০১  

২১-আগস্ট-গ্রেনেড-হামলার-মাস্টারমাইন্ড-খালেদা-তারেক-পানিসম্পদ-উপমন্ত্রী

২১-আগস্ট-গ্রেনেড-হামলার-মাস্টারমাইন্ড-খালেদা-তারেক-পানিসম্পদ-উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও সখিপুর থানায় আওয়ামী লীগের আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপমন্ত্রী বলেন, যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত তারেক রহমানসহ পলাতকদের অচিরেই দেশে এনে আদালতের রায় কার্যকর করতে হবে। এই খুনি ও সাম্প্রদায়িক দল বিএনপিকে কানাডার আদালত সন্ত্রাসী সংগঠন হিসেবে রায় দিয়েছিল।

তিনি আরো বলেন, একাত্তরের লাখো শহিদের রক্তে, পঁচাত্তরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রক্তে যে মাটি ভিজেছিল, ২০০৪ সালের ২১ আগস্ট সেই মাটিতে আবারো রক্তস্রোত বইয়েছিল বিঈনপি-জামায়াত জোট। সেদিন তাদের টার্গেট ছিল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। পঁচাত্তরের বুলেট ২০০৪ সালে ফিরে আসে প্রাণঘাতী গ্রেনেড হয়ে। নেতাকর্মীদের প্রাণের বিনিময়ে গড়ে তোলা মানবঢাল ও আল্লাহর অশেষ রহমতে সেদিনও বেঁচে যান শেখ হাসিনা।

এনামুল হক শামীম বলেন, বিএনপি-জামায়াত মহাপরিকল্পনা করে বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। ৭৫-এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান। আর ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড সেই জিয়ার স্ত্রী খালেদা ও ছেলে তারেক। গ্রেনেড হামলার পর তারা মামলা পর্যন্ত করতে দেয়নি। উল্টো জজ মিয়া নাটক সাজিয়েছিল, তবে তারা সফল হয়নি।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতকে এ দেশের জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। বিএনপি-জামায়াতের অরাজকতার কথা এ দেশের মানুষ কখনো ভোলেনি। কারণ মানুষ জানে ১৯৭৫-এর ১৫ আগস্ট ও ২০০৪-এর ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা একই সূত্রে গাঁথা।

এ সময় নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর