রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৭ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

১৫ আগস্টের হত্যাকাণ্ড সুদূরপ্রসারী ও পূর্বপরিকল্পিত: শেখ পরশ

প্রকাশিত: ১ আগস্ট ২০২২ ২০ ০৮ ০২  

১৫-আগস্টের-হত্যাকাণ্ড-সুদূরপ্রসারী-ও-পূর্বপরিকল্পিত-শেখ-পরশ

১৫-আগস্টের-হত্যাকাণ্ড-সুদূরপ্রসারী-ও-পূর্বপরিকল্পিত-শেখ-পরশ

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্টের হত্যাকাণ্ড গণহত্যার শামিল। এই হত্যাকাণ্ড ছিল সুদূরপ্রসারী ও পূর্বপরিকল্পিত। এ হত্যাযজ্ঞের পরও ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর নাম বাঙালি জাতির অন্তর থেকে মুছে ফেলতে পারেনি। বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে আছে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোকের মাস আগস্ট উপলক্ষে যুবলীগ আয়োজিত কোরআন খতম, দোয়া ও অসহায়-দুঃস্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শেখ পরশ বলেন,  আগস্ট মাস এলেই বিএনপি দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে আরেকটি ১৫ আগস্ট সৃষ্টি করতে চায়। এই আগস্ট মাসকে সামনে রেখে বিনা কারণে, বিনা উসকানিতে ভোলায় পুলিশের উপর তারা হামলা চালিয়েছে। তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, বাংলাদেশকে বিশ্বের বুকে সন্ত্রাসী দেশ হিসেবে প্রমাণ করতে চায়।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা মঞ্জুর আলম শাহীন, খালেদ শওকত আলী, সাজ্জাদ হায়দার লিটন, মোয়াজ্জেম হোসেন, মৃনাল কান্তি জোয়াদ্দার, তাজউদ্দিন আহমেদ, বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সুব্রত পাল, বদিউল আলম, শেখ ফজলে নাঈম, কাজী মাজহারুল ইসলাম, সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, মাইন উদ্দিন রানা, জয়দেব নন্দী, মোস্তাফিজুর রহমান মাসুদ প্রমুখ।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর