শনিবার   ১৮ মে ২০২৪ |  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১ |   ১০ জ্বিলকদ ১৪৪৫

সাদা পাথরের পানির শীতল স্পর্শের ছোঁয়ায় পর্যটকরা

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২২ ২০ ০৮ ০২  

সাদা-পাথরের-পানির-শীতল-স্পর্শের-ছোঁয়ায়-পর্যটকরা

সাদা-পাথরের-পানির-শীতল-স্পর্শের-ছোঁয়ায়-পর্যটকরা

সিলেটের সীমান্তবর্তী উপজেলা কোম্পানীগঞ্জ। এ উপজেলার উপর দিয়ে বয়ে গেছে ধলাই নদী। নদীর দুই পাড়ে সারি সারিভাবে বসে আছে অসংখ্য সাদা পাথর। ওপরে নীল আকাশ আর তার ঠিক নিচেই সবুজ পাহাড়। এমন স্থানেই শীতল পানির স্পর্শ নিতে এসেছেন পর্যটকরা।

টানা কয়েকদিনের ছুটিতে শুক্রবার পর্যটকদের উপচে পড়া ভিড় দেখা গেছে সিলেটের অন্যতম দর্শনীয় স্থান সাদা পাথর এলাকায়।

ঢাকা থেকে ঘুরতে আসা জাবেদ বলেন, সাদা পাথর এলাকায় এসে আমি মুগ্ধ। এত সুন্দর প্রকৃতি এর আগে দেখা হয়নি। সবুজ পাহাড়ের বুক চিরে ভারত থেকে বয়ে আসা ধলাই নদীর পানির শীতল স্পর্শ আমি প্রতিনিয়ত নিতে চাই।

সিলেট শহর থেকে ৩২ কিলোমিটার দূরে কোম্পানীগঞ্জের সাদা পাথর এলাকা স্থানীয়দের কাছেও পছন্দের অন্যতম পর্যটন এলাকা। তাইতো সাপ্তাহিক ছুটির দিনে অনেকেই পরিবার নিয়ে ছুটে আসেন বিনোদনের জন্য।

সাদা পাথর পর্যটনকেন্দ্র ঘুরে এসে সিলেট নগরীর কুমারপাড়ার বাসিন্দা রাকিব ইসলাম বলেন, আমরা ব্যবসা-বাণিজ্য নিয়ে পুরো সপ্তাহ ব্যস্ত সময় পার করি। শুক্রবার পরিবার নিয়ে একটু ঘুরতে চাই। সাদা পাথরের যোগাযোগ ব্যবস্থা ভালো থাকায় ও এখানকার পরিবেশ অপরূপ হওয়ায় এখানে বেশি আসি।

ছুটিতে ঘুরতে আসা পর্যটকদের সার্বিক নিরাপত্তার বিষয়ে কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, আজ সাদা পাথরে ১০ হাজারের বেশি মানুষ ঘুরতে এসেছে। আমাদের থানার পক্ষ থেকে বেশ কয়েকটি টিম সার্বিক নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে আমরা সতর্ক আছি। 

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর