সোমবার   ২০ মে ২০২৪ |  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১ |   ১২ জ্বিলকদ ১৪৪৫

সরকার পতনের শক্তি নেই বিএনপির: হানিফ

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২ ২০ ০৮ ০২  

সরকার-পতনের-শক্তি-নেই-বিএনপির-হানিফ

সরকার-পতনের-শক্তি-নেই-বিএনপির-হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি নেতারা ১০ ডিসেম্বরের স্বপ্ন দেখছেন। ১০ ডিসেম্বর বলে কিছু নেই। আওয়ামী লীগ কোনো ভূঁইফোড় সংগঠন নয়। আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া দল। আওয়ামী লীগের শেকড় বাংলার মাটির অনেক গভীরে। আওয়ামী লীগ সরকারের পতন ঘটানোর শক্তি বিএনপির নেই। সরকার পতনের এসব হুঙ্কার হাসি-ঠাঁট্টা ছাড়া কিছুই না।

শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনের জামাতখানায় ঢাকা মহানগর দক্ষিণের পল্টন থানা ও ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

হানিফ বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে। কিন্তু তাদের মধ্যে দেশ পরিচালনার মেধা ও দক্ষতা নেই। রাজনৈতিক কর্মসূচি যদি গণতান্ত্রিকভাবে পালন করতে পারেন আমাদের পক্ষ থেকে বাধা নেই। আন্দোলনের দোহাই দিয়ে দেশে সন্ত্রাস, সহিংসতা, নাশকতা করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে দমন করবে।

বিএনপি নেতাদের রাষ্ট্রদ্রোহী বক্তব্যের জন্য দেশের জনগণ বিএনপির উপর স্থায়ীভাবে নিষেধাজ্ঞা দেবে উল্লেখ করে তিনি বলেন, গত পরশুদিন চট্টগ্রামে বিএনপির সমাবেশে মির্জা ফখরুল মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে বললেন, র‌্যাবের ওপরে শুধু নিষেধাজ্ঞা না, বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার জন্য। লজ্জায় মাথা হেট হয়ে যেতে হয়। দেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি করে যে বক্তব্য দিয়েছেন তা এই দেশের সার্বভৌমত্বের ওপর আঘাত করেছে।

তিনি বলেন, আমি মির্জা ফখরুলের বক্তব্যের তীব্র নিন্দা জানাই, ধিক্কার জানাই। মির্জা ফখরুলকে বলবো, আপনি যে রাষ্ট্রদ্রোহী বক্তব্য দিয়েছেন এই বক্তব্য প্রত্যাহার করে নিন। আপনি জাতির কাছে ক্ষমা চান। আর না হলে দেশের জনগণ বিএনপির উপর স্থায়ীভাবে নিষেধাজ্ঞা দেবে।

ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর