মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৯ ১৪৩১ |   ২০ রবিউল আউয়াল ১৪৪৬

সংবিধানের বাইরে যাওয়ার পথ নেই: নানক

প্রকাশিত: ১ এপ্রিল ২০২২ ২২ ১০ ০১  

সংবিধানের-বাইরে-যাওয়ার-পথ-নেই-নানক

সংবিধানের-বাইরে-যাওয়ার-পথ-নেই-নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আগামী নির্বাচন দেশের সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। সংবিধানের বাইরে যাওয়ার পথ খোলা নেই।

শুক্রবার বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের লালবাগ থানার ২৪-নং ওয়ার্ডের সম্মেলনে এ কথা বলেন তিনি। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলাদেশের সংবিধান রয়েছে। আমরা মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে যুদ্ধ করে জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে সংবিধান অর্জন করেছি। সেই সংবিধানের বাইরে যাওয়ার কোনো পথ আমাদের খোলা নেই।

নেতাকর্মীদের দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করার আহ্বান জানিয়ে নানক বলেন, ষড়যন্ত্রকারীরা চুপ করে বসে নেই। তারা ষড়যন্ত্র করছে। সেই ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙ্গে গুড়িয়ে দিতে হবে। তাছাড়া আমাদের কোনো বিকল্প পথ নেই।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, জাতির পিতাকে হত্যা করে বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করা হয়েছিল। আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে। আজকে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে, সেই উন্নয়নকে পুঁজি করে আমাদের মানুষের দোরগোড়ায় গিয়ে কাজ করতে হবে, মানুষের সঙ্গে সম্পর্ক আরো জোরদার করতে হবে।

সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফী। লালবাগের ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আওয়ামী লীগের সভাপতি ইকরাম উল্লাহ সরওয়ার্দীর সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর আওয়ামী দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।
 

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর