মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ২০ রবিউল আউয়াল ১৪৪৬

শ্রীলংকাকে জড়িয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি-জামায়াত

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২২ ১৫ ০৩ ০২  

শ্রীলংকাকে-জড়িয়ে-বিভ্রান্তি-ছড়াচ্ছে-বিএনপি-জামায়াত

শ্রীলংকাকে-জড়িয়ে-বিভ্রান্তি-ছড়াচ্ছে-বিএনপি-জামায়াত

শ্রীলংকার অর্থনৈতিক অবস্থার সঙ্গে বাংলাদেশের অর্থনীতিকে সম্পৃক্ত করে শান্তিপূর্ণ দেশের মধ্যে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরির লক্ষ্যে নানা রকম বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি-জামায়াত নেতারা।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজনৈতিক স্বার্থ আর দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে এই অপপ্রচার চালাচ্ছে বিএনপি-জামায়াত এবং তাদের পেইড এজেন্টরা।

সুশীল নামধারী তাদের কিছু পেইড এজেন্ট অপপ্রচার ছড়াচ্ছেন, বাংলাদেশের অবস্থা নাকি শিগগিরই শ্রীলংকার মতো হবে। শ্রীলংকার অর্থনৈতিক অবস্থার সঙ্গে বাংলাদেশের অর্থনীতিকে সম্পৃক্ত করে দেশের শান্তি বিনষ্ট করার এই অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপি-জামায়াত দেশবিরোধী অপপ্রচার চালিয়ে ফায়দা লুটতে চায়। দলটির শীর্ষ নেতৃত্ব মনে করে- তারা যদি সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করতে পারে, তাহলে জনগণ তাদের আবার রাষ্ট্র পরিচালনার সুযোগ দেবে। কিন্তু দেশবাসী সেই ভুল আর কখনোই করবে না। কারণ ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তাদের শাসনামলের সেই ভয়াল স্মৃতি জনগণ এখনো ভোলেনি। আর কোনোদিন ভুলবেও না।

তারা বলেন, বাংলাদেশ ও শ্রীলংকার অর্থনীতির গতিপ্রকৃতি ভিন্ন। বাংলাদেশে খাদ্য উৎপাদনে ঘাটতি নেই। বাংলাদেশের রফতানি আয় ও রেমিট্যান্সের পরিমাণ দিনদিন বাড়ছে। এখন পর্যন্ত কোনো নিম্নমুখী প্রবণতা দেখা যায়নি। আমাদের প্রধান খাদ্য আমদানি নির্ভর নয়। বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৪ দশমিক ৪০ বিলিয়ন ডলার। আর শ্রীলংকার রিজার্ভ ২ বিলিয়ন ডলারেরও কম। তাই নিশ্চিত করেই বলা যায়- শ্রীলংকার মতো হওয়ার কোনো সম্ভাবনা নেই বাংলাদেশের। এটি শুধু বিএনপি-জামায়াতের অপপ্রচার ছাড়া আর কিছুই নয়।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর