সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নক্ষত্র: সুজিত রায় নন্দী

প্রকাশিত: ১৫ মে ২০২২ ২১ ০৯ ০১  

শেখ-হাসিনা-সাম্প্রদায়িক-সম্প্রীতির-উজ্জ্বল-নক্ষত্র-সুজিত-রায়-নন্দী

শেখ-হাসিনা-সাম্প্রদায়িক-সম্প্রীতির-উজ্জ্বল-নক্ষত্র-সুজিত-রায়-নন্দী

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নক্ষত্র।

রোববার রাজধানীতে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, মহামতি বুদ্ধ একটি সৌহার্দ ও শান্তিপূর্ণ বিশ্ব প্রতিষ্ঠায় আজীবন সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করে গেছেন। আজকের এ অশান্ত ও অসহিষ্ণু বিশ্বে মূল্যবোধের অবক্ষয় রোধ, যুদ্ধ-বিগ্রহ, ধর্ম-বর্ণ-জাতিতে হানাহানি রোধসহ সমাজে শান্তি প্রতিষ্ঠায় মহামতি বুদ্ধের দর্শন ও জীবনাদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

তিনি আরো বলেন, ধর্ম যার যার উৎসব সবার। বিশ্ব দরবারে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। আবহমানকাল থেকে এ দেশের মানুষ পারস্পরিক সম্প্রীতি ও সহাবস্থানের মধ্যদিয়ে নিজ নিজ ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে। দেশে বিদ্যমান সম্প্রীতির এ সুমহান ঐতিহ্যকে আরো সুদৃঢ় করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বিশ্ববাসীর কাছে লিডার অব হিউম্যানিটি। শেখ হাসিনার জন্য দেশে-দেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। দেশবাসীকে বলতে চাই, আসুন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন-অগ্রগতির ধারা, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ধারা অব্যহত রাখতে ঐক্যবদ্ধ হই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল (বিএসএমএমইউ) বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য কনক কান্তি বড়ুয়া, আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ধর্মমিত্র মহাথের, বুদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয়, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি বুদ্ধপ্রিয় মহাথের, সাধারণ সম্পাদক ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) যুগ্মসচিব ডা. উত্তম বড়ুয়া, আওয়ামী সেচ্ছাসেবক লীগের পানিসম্পদ বিষয়ক সম্পাদক রাহুল বড়ুয়া, ব্যারিস্টার জাকির আহমেদসহ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির নেতারা।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর