মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ২০ রবিউল আউয়াল ১৪৪৬

শেখ জামালের সমাধিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২ ১৭ ০৫ ০১  

শেখ-জামালের-সমাধিতে-স্বেচ্ছাসেবক-লীগের-শ্রদ্ধা

শেখ-জামালের-সমাধিতে-স্বেচ্ছাসেবক-লীগের-শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ লেফটেন্যান্ট শেখ জামালের ৬৯তম জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

বৃহস্পতিবার বনানী কবরস্থানে শেখ জামালের সমাধিতে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু'র নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী শ্রদ্ধা নিবেদন করেন।

নির্মল রঞ্জন গুহ বলেন, মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শেখ জামাল গৃহবন্দি হন। কিন্তু পালিয়ে গিয়ে তিনি মুক্তিযুদ্ধে যোগ দেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একজন কমিশন প্রাপ্ত অফিসার পদে নিয়োগ পান। নতুন প্রজন্মের মাঝে শহিদ শেখ জামাল অনুপ্রেরণা হয়ে থাকবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ১৯৭১ সালের ২ডিসেম্বর লন্ডনের গার্ডিয়ান পত্রিকায় মুক্তিযুদ্ধের যেসব আলোকচিত্র আসে তার একটিতে সীমান্তের ১০ মাইল ভেতরে একটি রণাঙ্গনে সাবমেশিনগানধারীদের একজন হিসেবে ছবি ওঠে শেখ জামালের। সক্রিয়ভাবে যুদ্ধে অংশ নিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। 

এ সময় আরো উপস্থিত ছিলেন- সহ-সভাপতি ড. জমির উদ্দিন শিকদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল , ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক শফিকুল ইসলাম শফিক, কার্যনির্বাহী সদস্য মো: আবু জাফর, সদস্য সুবল ঘোষ, ফাতেমা ইসলাম রাহা কাজী প্রমুখ।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর