সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৭ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

লজ্জিত তারেকের বাধায় পদ্মাসেতুর উদ্বোধনীতে যাচ্ছে না বিএনপি

প্রকাশিত: ২৩ জুন ২০২২ ১৩ ০১ ০১  

লজ্জিত-তারেকের-বাধায়-পদ্মাসেতুর-উদ্বোধনীতে-যাচ্ছে-না-বিএনপি

লজ্জিত-তারেকের-বাধায়-পদ্মাসেতুর-উদ্বোধনীতে-যাচ্ছে-না-বিএনপি

সরকারের পক্ষ থেকে ২৫ জুন অনুষ্ঠিতব্য পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির সাত নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ পেয়ে লজ্জিত হলেও দেশের বৃহৎ অর্জন পদ্মাসেতুর উদ্বোধনে যোগ দিয়ে ইতিহাসের অংশ হতে চান নেতারা। কিন্তু সেই চাওয়ায় বাধা দিয়েছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সূত্র জানায়, আমন্ত্রণ ও উদ্বোধনী অনুষ্ঠানে নেতাদের যাওয়ার আগ্রহের বিষয়টি জানতে পেরে বেজায় ক্ষেপেছেন তারেক রহমান। ফোন করে মির্জা ফখরুলসহ একাধিক নেতাকে শাসিয়েছেন। দিয়েছেন কঠোর নিষেধাজ্ঞা।

তারেক রহমান বলেছেন- আপনাদের যদি লজ্জা থাকে তাহলে ঐ অনুষ্ঠানে যাবেন না। সরকার উদারতা দেখালেও আমরাদের যাওয়া ঠিক হবে না। জনগণ মনে করবে- আমরা আওয়ামী লীগ সরকারের কাছে হেরে গেছি। আমাদের লজ্জা বলতে তো কিছু আছে। এতদিন পদ্মাসেতুর বিরুদ্ধে কথা বলেছি। এখন সেই সেতুর উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে আমরা কোন মুখে যাব?

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা জানান, আমন্ত্রণ পেয়ে খুশি হয়েছিল বিএনপির নেতারা। তাদের এক অংশের নেতারা পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাওয়ার জন্য আগ্রহী ছিলেন। কিন্তু দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বাধার কারণে সেই সিদ্ধান্ত থেকে ফিরে এসেছেন।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপির অনেক নেতা পদ্মাসেতু উদ্বোধনের ইতিহাসের অংশ হতে চায়। কিন্তু দলটির প্রধান খালেদা জিয়া পদ্মাসেতু নিয়ে যে উপহাস করেছিলেন সেজন্য বিএনপির নেতারা মুখ দেখাতে পারছেন না। বিএনপির অনেক নেতা আসতে চাইলেও দলটির হাইকমান্ড কাউকে আসতে দেবে না।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর