শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করেছিলেন খালেদা জিয়া: আমু

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২ ১৯ ০৭ ০১  

মুক্তিযুদ্ধের-চেতনাকে-ভূলুণ্ঠিত-করেছিলেন-খালেদা-জিয়া-আমু

মুক্তিযুদ্ধের-চেতনাকে-ভূলুণ্ঠিত-করেছিলেন-খালেদা-জিয়া-আমু

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনি ও যুদ্ধাপরাধীদের যেভাবে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকভাবে পুনর্বাসন করেছেন, তারই ধারাবাহিকতায় একই পথে হেঁটেছেন বেগম জিয়া। তিনি স্বাধীনতাবিরোধীদের নিয়ে দল গঠন, চিহ্নিত যুদ্ধাপরাধী নিজামী, মুজাহিদদের নিয়ে জোট ও সরকার গঠন করে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করেছেন।  

রোববার সকালে বারডেম হাসাপাতাল মিলনায়তনে জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব বলেন তিনি।

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের বিভিন্নভাবে পুনর্বাসন, খুনিদের বিভিন্ন কূটনৈতিক মিশনে পদায়ন, তাদের দিয়ে ফ্রিডম পার্টি গঠন, খুনি ও  চিহ্নিত যুদ্ধাপরাধীদের মন্ত্রিসভায় ঠাঁই দিয়ে বাংলাদেশকে নব্য পাকিস্তান বানাতে সব ধরনের চেষ্টা ছিল জিয়াউর রহমান ও খালেদা জিয়ার আমলে।

বঙ্গবন্ধু পরিষদ, বারডেম শাখার সভাপতি মীর নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান, মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, যুগ্ম মহাসচিব অধ্যাপক রশিদ-ই-মাহবুব, বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক এম কে আই কাইয়ুম  চৌধুরী, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, অধ্যাপক ডা.পুরবী রানী দেবনাথ প্রমুখ।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর