সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে সমুচিত জবাব দেওয়া হবে: এনামুল হক শামীম

প্রকাশিত: ৩১ মে ২০২২ ২১ ০৯ ০২  

বিশৃঙ্খলা-সৃষ্টির-চেষ্টা-করলে-সমুচিত-জবাব-দেওয়া-হবে-এনামুল-হক-শামীম

বিশৃঙ্খলা-সৃষ্টির-চেষ্টা-করলে-সমুচিত-জবাব-দেওয়া-হবে-এনামুল-হক-শামীম

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি আবার জ্বালাও-পোড়াও করার ষড়যন্ত্র করছে। মনে রাখবেন- সহিংসতা করে দেশে যদি কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ব্যাহত করতে চান, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে দাঁতভাঙা জবাব দিতে আমরা প্রস্তুত। দেশের ভেতর যদি কেউ কোনো বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করলে সমুচিত জবাব দেওয়া হবে।

মঙ্গলবার শরীয়তপুরের সখিপুরের ডিএমখালী ইউপি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভা এবং সদস্য নবায়ন ও সংগ্রহ কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, সরকার পতনের আন্দোলনের কথা গত ১৩ বছর ধরেই শুনে আসছি। বিএনপির নেতারা পুরুষ হয়েও নারীর বেশে বোরখা পরে আদালতে জামিনের জন্ হাজির হয়। যাদের ওপর তাদের নেতাকর্মীদের আস্থা নেই, তারা কতটুকু কি করতে পারবে? তাদের শক্তি, সামর্থ্য সম্পর্কে আমরা জানি, জনগণও জানে। কিন্তু আন্দোলনের নামে যদি বিশৃঙ্খলা, জ্বালাও-পোড়াও বা আগে যেভাবে মানুষ পোড়ানোর মহোৎসব করেছে সেটি করার অপচেষ্টা করে, জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে।

এনামুল হক শামীম বলেন, উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষায় আওয়ামী লীগ আছে এবং থাকবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মানবিক বলেই সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়াকে বাসায় থাকার সুযোগ দিয়েছেন। সুতরাং মানবতাকে দুর্বলতা ভাবার সুযোগ নেই। আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে নামলে পালাবার পথ পাবেন না। নাশকতার কোনো পরিকল্পনা করলে কোনো প্রকার ছাড় দেওয়া হবে না।

উপমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত সবসময় বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য ধ্বংস করার চেষ্টায় থাকে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে। এদের একটাই স্বপ্ন- দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা লোটা এবং পাকিস্তানি ও তালেবানি শাসন কায়েম করা। তাই বিএনপি-জামায়াতের যেকোনো ষড়যন্ত্র এবং তাদের সব অপরাজনীতি প্রতিহত করতে আমাদের সবসময় সজাগ থাকতে হবে।

ডিএমখালী ইউপি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দিন মুন্সীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বেপারীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যা, জেলার বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক কাওসার আহমেদ তকি, থানার সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহ-সভাপতি জিতু মিয়া বেপারী, কোহিনূর সুলতানা দোলা, নাসির আহম্মেদ সরদার, উপজেলা ভাইস-চেয়ারম্যান আকলিমা আক্তার লিপি, ডিএমখালী ইউপি চেয়ারম্যান মহসিন হক আবু বেপারী, কাঁচিকাটা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ান প্রমুখ।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর