রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৭ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বিদ্যুৎ নিয়ে বিএনপির বিক্ষোভ হাস্যকর: ইঞ্জিনিয়ার আবদুস সবুর

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২ ১৬ ০৪ ০১  

বিদ্যুৎ-নিয়ে-বিএনপির-বিক্ষোভ-হাস্যকর-ইঞ্জিনিয়ার-আবদুস-সবুর

বিদ্যুৎ-নিয়ে-বিএনপির-বিক্ষোভ-হাস্যকর-ইঞ্জিনিয়ার-আবদুস-সবুর

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেছেন, বিদ্যুতের জন্য বিএনপির বিক্ষোভ হাস্যকর। কোনো ইস্যু ছাড়া বিএনপির এ বিক্ষোভ বছরের সেরা কৌতুক।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের (আইইবি) সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের পঞ্চম বার্ষিক পেপার মিট অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আবদুস সবুর বলেন, বিএনপির আমলে দেশে বিদ্যুৎ-জ্বালানির জন্য হাহাকার পড়ে গিয়েছিল। দেশের মানুষ বিদ্যুতের জন্য রাস্তায় নেমেছিল। সেই সময় অনেক মানুষকে গুলি করে মেরেছিল বিএনপি-জামায়াত জোট সরকার। সেই অবস্থা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে শতভাগ বিদ্যুতায়ন করেছেন। 

তিনি বলেন, দেশে বিদ্যুৎ-জ্বালানির কোনো সংকট নেই। সরকার শুধু ব্যয়-সাশ্রয়ী নীতি গ্রহণ করেছে। যেন ভবিষ্যতে কোনো সংকট না হয়। বিএনপি যখন ক্ষমতা ছাড়ে তখন ১৬শ মেগাওয়াট বিদ্যুৎ রেখে যায়। সেই জায়গা থেকে আজ দেশে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা তৈরি হয়েছে। দেশে শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা ভোগ করছে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র ও তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের সঠিক দিক-নির্দেশনা আগামীতে সারা বিশ্বের নেতৃত্ব দেবে। এরই মধ্যে চতুর্থ শিল্প বিপ্লবের ক্ষেত্রে বাংলাদেশ অনেক উন্নত দেশের চেয়ে অনেক ক্ষেত্রে এগিয়ে রয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবির সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের সভাপতি অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মুনাজ আহমেদ নূর। সঞ্চালনা করেন ডিভিশনের সম্পাদক ইঞ্জিনিয়ার অমিত কুমার চক্রবর্তী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, আইইবির প্রেসিডেন্ট নূরুল হুদা, বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার সত্য প্রসাদ মজুমদার প্রমুখ।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর