রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বিদেশি এজেন্টদের দিয়ে চক্রান্ত চালাচ্ছে বিএনপি-জামায়াত

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২ ১৬ ০৪ ০১  

বিদেশি-এজেন্টদের-দিয়ে-চক্রান্ত-চালাচ্ছে-বিএনপি-জামায়াত

বিদেশি-এজেন্টদের-দিয়ে-চক্রান্ত-চালাচ্ছে-বিএনপি-জামায়াত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিত্যনতুন উপায়ে দেশের অভ্যন্তরে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে বিএনপি-জামায়াতের পেইড এজেন্টরা।

গোপন সূত্রে জানা গেছে, বিদেশে আশ্রিত গুজব প্রচারকারীদের দিয়ে দেশের সাধারণ জনগণের মাঝে বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোর জোর চেষ্টা চালাচ্ছে তারা। যদিও সচেতন নাগরিক সমাজ তাদের এই গুজবে প্রভাবিত না হয়ে বরং সোশ্যাল মিডিয়াকে বিনোদনের খোরাক হিসেবেই বেছে নিয়েছে।

সম্প্রতি সুইডেনে আশ্রিত তাসনিম খলিল বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে উঠেপড়ে লেগেছেন। তার আন্ডারগ্রাউন্ড নিউজ পোর্টাল নেত্র নিউজে কিছুদিন আগে একটি ভুয়া সংবাদ প্রচার করা হয়, আদতে যার কোনো ভিত্তি নেই।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেছেন, দেশের ক্রমবর্ধমান উন্নয়ন দেখে ঈর্ষান্বিত একটি মহল অপপ্রচার চালাচ্ছে। এছাড়া বেশকিছু প্রতিষ্ঠিত গণমাধ্যম ও সংবাদপত্র সরকারবিরোধী অপপ্রচার, গুজব ও প্রপাগান্ডা অবিরত চালিয়ে যাচ্ছে। এর মাধ্যমে জনমতকে ভিন্নপথে পরিচালিত করার পাশাপাশি উসকে দেওয়ারও চেষ্টা চালানো হচ্ছে। 

এদিকে বিশিষ্টজনরা বলছেন, নির্বাচনকে সামনে রেখে স্বার্থান্বেষী কিছু মহল এমন করছেন। নিয়মতান্ত্রিক পন্থায় বিএনপি-জামায়াত রাষ্ট্র ক্ষমতায় আসতে পারবে না। তাই গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করাই ওদের মূল লক্ষ্য। তাই দেশের সুস্থ পরিবেশ বজায় রাখতে চোখ-কান খোলা রাখা খুবই জরুরি বলে তারা মন্তব্য করেছেন।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর