সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৭ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপির একহাত নিলেন সুলতান মনসুর

প্রকাশিত: ২৭ জুন ২০২২ ১৫ ০৩ ০১  

বিএনপির-একহাত-নিলেন-সুলতান-মনসুর

বিএনপির-একহাত-নিলেন-সুলতান-মনসুর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে গণফোরামের ব্যানারে নির্বাচন করেছিলেন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। ঐ নির্বাচনে তিনি সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। সেই সুলতান মনসুর জাতীয় সংসদে বিএনপির একহাত নিলেন।

তার সম্প্রতি কথাবার্তায় মনে হচ্ছে, এখন বিএনপিকে কোনো রাজনৈতিক দলই মনে করেন না সুলতান মনসুর। তার মতে, বিএনপি হচ্ছে নো পার্টি, এটা একটি প্ল্যাটফর্ম। তাদের কোনো রাজনৈতিক দর্শন নেই।

সম্প্রতি জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট নিয়ে সাধারণ আলোচনায় দাঁড়িয়ে বিএনপিকে এভাবেই মূল্যায়ন করেন তিনি।

সুলতান মনসুর আরো বলেন, তাদের (বিএনপির) দর্শন হচ্ছে সরকার, ভারতের বিরুদ্ধে কথা বলা। তাদের রাজনৈতিক দর্শন হচ্ছে ঘুরিয়ে-ফিরিয়ে কীভাবে পাকিস্তানের বন্ধুদের খুশি রাখা যায়। সেটি হলো এই রাজনৈতিক দলের উদ্দেশ্য। কিন্তু সেটা এই দেশে কোনো দিন ফলবে না।

২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের গণফোরামে নাম লিখিয়ে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে এমপি নির্বাচিত হন। ঐ নির্বাচনের আগে বিএনপির নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছিল, আর এ জোটভুক্ত দলগুলোর অধিকাংশ নেতা বিএনপির প্রতীকেই প্রার্থী হয়েছিলেন।

এছাড়া গতকাল রোববার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি ইঙ্গিত করে সুলতান মনসুর বলেন, এই দলের (বিএনপির) কোনো নেতৃত্ব নেই। ঐ দণ্ডপ্রাপ্তরা এই দেশে আসতেও পারবে না। তাদের হাতে বাংলাদেশে ক্ষমতায় যাওয়ার সুযোগ থাকবে না।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর