রোববার   ১৯ মে ২০২৪ |  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১ |   ১১ জ্বিলকদ ১৪৪৫

বিএনপিতে গুপ্তচর, কপালে চিন্তার ভাঁজ হাইকমান্ডের

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২ ১৪ ০২ ০২  

বিএনপিতে-গুপ্তচর-কপালে-চিন্তার-ভাঁজ-হাইকমান্ডের

বিএনপিতে-গুপ্তচর-কপালে-চিন্তার-ভাঁজ-হাইকমান্ডের

সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগের এক নেতার বক্তব্য ঘিরে দুশ্চিন্তায় পড়েছেন বিএনপি নেতারা। কেননা তিনি বলেছেন, ‘রাতের বেলা বিএনপি নেতারা ভাই ভাই করেন, আর দিনের বেলা দিচ্ছেন হুমকি।’ এমন বক্তব্যের পর দিকভ্রান্ত হয়ে পড়েছেন বিএনপির নেতারা। দলের মধ্যে একে অপরের সন্দেহের চোখে রয়েছে সবাই।

বিএনপির একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, তৃণমূলসহ দলটির ৮০ ভাগ নেতাই মনে করেন, সরকারের ক্ষমতাধর কিছু নেতার সঙ্গে গোপন সম্পর্ক রয়েছে তাদের (বিএনপি) শীর্ষ কয়েকজন নেতার। আওয়ামী লীগের ঐ নেতার মুখে এ কথা শুনে শতভাগ নিশ্চিত হয়েছেন দলটির নেতাকর্মীরা।

তবে গণমাধ্যমে বিএনপি নেতারা তার এ বক্তব্যকে ‘রাজনৈতিক স্ট্যানবাজি’ বলে উপেক্ষা করার চেষ্টা করছে। কিন্তু ভেতরে ভেতরে খুঁজছে বিশ্বাসাতকদের।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একজন সিনিয়র নেতা বলেন, রাজনৈতিক সম্পর্ক সবার সঙ্গেই থাকতে পারে। কিন্তু সেই সম্পর্ক যদি দলের সঙ্গে বিশ্বাসঘাতকতার হয় তা মেনে নেয়া যায় না। দলের অনেক নেতাই নিজেদের ব্যবসা-বাণিজ্য টিকিয়ে রাখতে সরকারি দলের অনেক নেতার কাছ থেকে সুবিধা নেন। এটা ঠিক। কিন্তু যারা বেঈমানী করছে তাদের শাস্তির আওতায় আনা উচিত।

তবে তৃণমূলের নেতাকর্মীরা সন্দেহ করেন মির্জা ফখরুল ইসলাম আলামগীরকে। তিনি বলেন, আওয়ামী লীগ নেতাদের সঙ্গে তার (মির্জা ফখরুল) দহরম-মহরম সম্পর্ক। ২০১৮ সালের নির্বাচনে তিনি আওয়ামী লীগের এজেন্ট হিসেবে কাজ করেছেন বলে এখনো অভিযোগ তাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানিয়েছেন, ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী হওয়া শেখ রবিউল আলমের কথা। আবার কেউ বলছেন গয়েশ্বর চন্দ্রের কথা। এসব নিয়ে বেশ দোলাচলে বিএনপির হাইকমান্ড।

এদিকে একটি পক্ষ তো সরাসরি মির্জা ফখরুলকে অমান্য করা শুরু করেছে। তারা বলছেন, বিএনপির চলমান আন্দোলনে তিনি সরকারের বিরুদ্ধে বড় বড় বক্তব্য দিলেও শেষমেষ সরকারের ইশারাতেই দলকে নাচাবেন।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর