সোমবার   ২০ মে ২০২৪ |  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১ |   ১২ জ্বিলকদ ১৪৪৫

বিএনপি ঢাকার প্রবেশদ্বার বন্ধের ষড়যন্ত্র করছে: মির্জা আজম

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২ ২৩ ১১ ০১  

বিএনপি-ঢাকার-প্রবেশদ্বার-বন্ধের-ষড়যন্ত্র-করছে-মির্জা-আজম

বিএনপি-ঢাকার-প্রবেশদ্বার-বন্ধের-ষড়যন্ত্র-করছে-মির্জা-আজম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, বিএনপি ঢাকার প্রবেশদ্বার বন্ধ করে দেওয়ার ষড়যন্ত্র করছে। বিএনপি নেতারা ঘোষণা দিয়েছেন ১০ ডিসেম্বরের পর খালেদা জিয়ার কথায় দেশ চলবে।

তিনি বলেন, খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে কারাবন্দি। ডিসেম্বর বিজয়ের মাস। ১৬ ডিসেম্বর পাকিস্তান যেভাবে পরাজয় মেনেছিল, তেমনিভাবে আওয়ামী লীগের কর্মসূচির চাপে বিএনপিকে পরাজয় স্বীকার করে বিদেশে চলে যেতে হবে।

বৃহস্পতিবার বিকেলে যাত্রাবাড়ীতে থানার অধীনে ওয়ার্ড সমূহের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মির্জা আজম বলেন, আজকে ৭৫’র খুনি, ৭১’র রাজাকার এবং ২০০৪ সালের সকল খুনিরা আওয়ামী লীগ সরকারকে উৎখাত করার জন্য এক হয়েছে। আগামী নির্বাচনে শেখ হাসিনাকে পরাজিত করে তারা রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার জন্য ষড়যন্ত্র শুরু করেছে। সেই ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রতিরোধ যুদ্ধে আমাদের বিজয়ী হতে হবে। সেই যুদ্ধে নেতৃত্ব দিতে হবে ঢাকা মহানগর আওয়ামী লীগকে।

ডিসেম্বরে রাজপথ নিজেদের দখলে রাখার নিদের্শনা দিয়ে মির্জা আজম বলেন, আওয়ামী লীগের থানা-ওয়ার্ড, ইউনিট কমিটির উদ্যোগে বড় জনসভা করতে কেন্দ্রের বা মহানগরের অনুমোদন প্রয়োজন নেই। গঠনতন্ত্র অনুযায়ী বর্ধিত সভা, বিশেষ সভা, জনসভা করতে কারো নিদের্শনার প্রয়োজন নেই। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী ওয়ার্ড, ইউনিট বা থানা কমিটি যেকোনো কর্মসূচি দিতে পারে।

তিনি বলেন, রাজনৈতিক দল তখনই মোটাতাজা হয় যখন রাজনৈতিক কর্মসূচি থাকে। কর্মসূচি পালন করা সাংগঠনিক দায়িত্ব। সেই দায়িত্ব যদি পালন করতে পারি, তাহলে সেই ষড়যন্ত্রকারীরা যারা বলছেন- আগামী ১০ ডিসেম্বরের পর খালেদা জিয়ার কথায় দেশ চলবে, দক্ষিণ আওয়ামী লীগের ২৪টি থানা প্রত্যেকে বড় মিটিং করবে। আওয়ামী লীগের কর্মসূচির চাপে বিজয়ের মাসে স্বাধীনতার পরাজিত শক্তি বিএনপিকে পরাজয় স্বীকার করে বিদেশ চলে যেতে হবে।
  
মাদক সন্ত্রাসী, চাঁদাবাজ-সন্ত্রাসীরা যেন কমিটিতে না আসে- সে বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সম্মেলনে ৪১ জন বক্তার মধ্যে প্রায় ১০ জনই বলেছেন- নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে কোনো সন্ত্রাসী, কোনো চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, ভুঁইফোড় সংগঠনের নেতা যেন কমিটিতে না আসতে পারে। থানা-ওয়ার্ড কমিটি ঘোষণা করবেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।
 
আগামী নির্বাচনে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে হবে জানিয়ে মির্জা আজম বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ পরাজিত করতে পারে না। আগামী জাতীয় সংসদ নির্বাচনের তারিখ নির্ধারণ হয়েছে। ২০২৪ সালের জানুয়ারিতে জাতীয় সংসদ নির্বাচন। দেশবিরোধী সংগঠন, ১৯৭৫ সালে যারা জাতির পিতাকে হত্যা করেছে, সেই খুনির দল বিএনপি এখন আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর