সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

দেশে পর্যাপ্ত পরিমাণে পণ্য মজুদ আছে: বাহাউদ্দিন নাছিম

প্রকাশিত: ২৪ মে ২০২২ ১৭ ০৫ ০১  

দেশে-পর্যাপ্ত-পরিমাণে-পণ্য-মজুদ-আছে-বাহাউদ্দিন-নাছিম

দেশে-পর্যাপ্ত-পরিমাণে-পণ্য-মজুদ-আছে-বাহাউদ্দিন-নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশে পর্যাপ্ত পরিমাণে নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ আছে। কোনো কিছুরই অভাব নেই।

মঙ্গলবার কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক এমপি মকবুল হোসেনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, একটি গোষ্ঠী আন্দোলনের নামে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নানা রকমের উসকানি ও উদ্দেশ্যমূলকভাবে বক্তব্য দিচ্ছে। তারা একধরনের উশৃঙ্খল আচরণ করছে। তারা এসব কর্মকাণ্ড করে দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা নানা প্রকারের কর্মসূচির নামে অপপ্রচার- মিথ্যাচার করে যাচ্ছে।

তিনি আরো বলেন, মির্জা ফখরুল সবসময় ঢাক-ঢোল পিটিয়ে দেশে আতঙ্ক তৈরি করেন। তার মুখে সবসময় দেশ ধ্বংসের কথা শোনা যায়। মির্জা ফখরুল ও তার নেতারা বলেছিল করোনায় লাখ লাখ মানুষ মারা যাবে। কিন্তু মহান আল্লাহর রহমতে এমন কিছুই হয়নি। মির্জা ফখরুলসহ তার নেতাকর্মীরা গুজব ছড়িয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করে।

বাহাউদ্দিন নাছিম বলেন, ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের সময় সারাবিশ্বে খাদ্য দ্রব্যের দাম বেড়েছে। তবে আমাদের দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত পরিমাণে মজুদ আছে। এক শ্রেণির ব্যবসায়ীরা বেশি লাভের আশায় খাদ্য মজুদ করায় সাময়িক সংকট তৈরি হয়েছিল। কিন্তু সরকার তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।

তিনি আরো বলেন, দেশের মানুষের ইচ্ছের সঙ্গে তাল মিলিয়ে শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। সারাবিশ্ব থেকে আমাদের প্রধানমন্ত্রী পুরস্কৃত হচ্ছেন। শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য দেশকে ধাপে ধাপে এমন এক জায়গায় নিয়ে গেছেন যা বিশ্বের মানুষের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। বাংলাদেশ আজ বিশ্বে প্রতিষ্ঠিত। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই এত কিছু সম্ভব হয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বাহাউদ্দিন নাছিম বলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আজ একটি বিশাল সংগঠন। বঙ্গবন্ধুকন্যা ১৯৮১ সালে দেশে আসার কারণেই আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সৃষ্টি হয়েছে। স্বেচ্ছাসেবক লীগ দেশের প্রথম আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন যা শেখ হাসিনা নিজেই সৃষ্টি করেছেন। এজন্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সব নেতাকর্মীরা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। সভায় অন্যতম আলোচক ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতি।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর