রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

তারেকের প্রত্যক্ষ পরিচালনায় গ্রেনেড হামলা হয়: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ২১ আগস্ট ২০২২ ২২ ১০ ০১  

তারেকের-প্রত্যক্ষ-পরিচালনায়-গ্রেনেড-হামলা-হয়-তথ্যমন্ত্রী

তারেকের-প্রত্যক্ষ-পরিচালনায়-গ্রেনেড-হামলা-হয়-তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচামন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিল। সেদিন তারেক রহমানের প্রত্যক্ষ পরিচালনায় খালেদা জিয়ার জ্ঞাতসারে এবং তৎকালীন সরকারের পরিপূর্ণ পৃষ্ঠপোষকতায় এ হামলা চালানো হয়।

তিনি বলেন,  সেদিন অলৌকিকভাবে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণে রক্ষা পেয়েছিলেন। 

রোববার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, সেদিন বেগম আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত এবং পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হয়েছিলেন। এর মধ্যে ৬ জন সংসদ সদস্য আহত হয়েছিলেন। এ ঘটনার পর সংসদে একটি নিন্দা প্রস্তাব আনার জন্য বলা হয়। তখন খালেদা জিয়া সে প্রস্তাব আনতে দেননি, বরং এ ঘটনা নিয়ে হাস্যরস করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, এদেশে অপরাজনীতির ধারক-বাহক বিএনপি-জামায়াত জঙ্গিগোষ্ঠী। তারা যদি রাজনীতিতে দাপিয়ে বেড়ায়, তাহলে এ অপরাজনীতি বন্ধ হবে না। যারা এগুলোকে লালন-পালন করে, পৃষ্ঠপোষকতা দেয়, তাদের রাজনীতি বন্ধ হওয়া দরকার। তাহলে অপরাজনীতি বন্ধ হবে। 

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা এ ধরনের অপরাজনীতি করে, প্রতিহিংসার রাজনীতি করে এবং বিরোধীপক্ষ বা প্রতিপক্ষকে হত্যার রাজনীতি করে, হত্যার রাজনীতিতে যাদের জন্ম; তারা হত্যার রাজনীতি করবেই। তাদের রাজনীতি বন্ধ না হলে তাদের অপরাজনীতিও বন্ধ হবে না।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর