সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে বিএনপির বিভক্তি প্রকাশ্যে

প্রকাশিত: ৩০ মে ২০২২ ১৭ ০৫ ০১  

জিয়াউর-রহমানের-মৃত্যুবার্ষিকীতে-বিএনপির-বিভক্তি-প্রকাশ্যে

জিয়াউর-রহমানের-মৃত্যুবার্ষিকীতে-বিএনপির-বিভক্তি-প্রকাশ্যে

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রকাশ্যে এসেছে বিএনপির বিভক্তি।

জানা গেছে, এ দিনটি উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি বিভিন্ন কর্মসূচি ঘোষণা করলেও উত্তর বিএনপির পক্ষ থেকে কোনো কর্মসূচি নেয়া হয়নি। এমনকি দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়নি।

দলটির একাংশের নেতারা মনে করেন, জিয়াউর রহমানের হত্যার বিচার করার সুযোগ থাকা সত্ত্বেও বিচার করেননি খালেদা জিয়া। উল্টো খুনিদের সঙ্গে হাত মিলিয়েছিলেন। মূলত এই বিষয়টি নিয়েই বিএনপিতে বিভক্তি দেখা দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির এক নেতা বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকার সময় তার স্বামী হত্যার বিচার করার বিন্দুমাত্র আগ্রহ দেখাননি। ক্ষমতার মোহে সব ভুলে গিয়েছিলেন। আর এখন জিয়ার মৃত্যুবার্ষিকী এলে এত আয়োজন করে লাভ কী? বঙ্গবন্ধুর খুনিদের বিচার হওয়ার পর বিএনপির অনেক নেতার মনেই এ প্রশ্ন এসেছে। কিন্তু তাদের কিছু করার নেই। এখন নির্বাচন নিয়ে তালবাহানা করছে। দলের স্বার্থের নামে নেতাদের রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করছে বিএনপির শীর্ষ নেতারা।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপিতে বিভক্তি আরো আগেই শুরু হয়েছে। দলটির মধ্যে কয়েকজন সত্যিকারের রাজনীতিবিদ আছেন যারা জিয়াকে নিয়ে বাড়াবাড়ি করতে চান না। কেননা তারা জানেন জিয়াউর রহমান কোনোদিন রাজনীতি বোঝেননি। রাজনীতিকে শ্রদ্ধাও করেননি। তাই তারা জিয়াকে নিয়ে বিএনপির লোক দেখানো রাজনীতি থেকে দূরে থাকেন। আর এখন যেহেতু দলটি অনেক দিন ধরে ক্ষমতার বাইরে, তাই অনেক নেতাই প্রকাশ্যে তাদের মনের কথা বলেন।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর