সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৭ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

ছাত্রসমাজে বিশৃঙ্খলার অপচেষ্টা চালাচ্ছে ছাত্রদল-ছাত্রশিবির

প্রকাশিত: ৯ জুন ২০২২ ১৮ ০৬ ০২  

ছাত্রসমাজে-বিশৃঙ্খলার-অপচেষ্টা-চালাচ্ছে-ছাত্রদল-ছাত্রশিবির

ছাত্রসমাজে-বিশৃঙ্খলার-অপচেষ্টা-চালাচ্ছে-ছাত্রদল-ছাত্রশিবির

বিভিন্ন গুজব ও মিথ্যা সংবাদ প্রচার করে শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিতিশীল পরিবেশ ও বিশৃঙ্খলার অপচেষ্টা চালাচ্ছে ছাত্রদল-ছাত্রশিবিবের কর্মীরা। একইসঙ্গে  বিভিন্ন রাজনৈতিক দলের ব্যানারে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা ও গুজব ছড়াচ্ছে এসব ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। 

জানা গেছে, বিএনপি-জামায়াতের নির্দেশনায় তাদের নেতৃত্বাধানী ছাত্রদল ও ছাত্রশিবির শিক্ষাপ্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটাচ্ছে। একইসঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানে নানা গুজব ছড়াচ্ছে। যার ফলে ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েছে শিক্ষার্থীরা, বিঘ্নিত হচ্ছে শিক্ষার পরিবেশ।

সূত্র বলছে, দেশের বিরুদ্ধে গুজব রটানোর দায়িত্ব নিয়েছে বিএনপি-জামায়াতের নেতৃত্বাধানী ছাত্রদল ও ছাত্রশিবির। মাঙ্কিপক্স ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের গুজব ছড়াচ্ছে তারা। এরই মধ্যে রাজধানীর সব বিশ্ববিদ্যালয় বন্ধের মিথ্যা ঘোষণা দিয়ে ফেসবুকে পোস্ট করছে তারা। এতে শিক্ষাপ্রতিষ্ঠানসহ শিক্ষার্থীদের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল। কিন্তু মূলধারার সংবাদ মাধ্যমের ভূমিকায় তা ভণ্ডুল হয়ে গেছে।

শিক্ষাবিদরা বলছেন, কোনো জাতিকে পিছিয়ে নিতে হলে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠান বিমুখ করতে হয়। এছাড় মেধাহীন জাতি গড়তে শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংস করা দরকার। আর এসব লক্ষ্য নিয়েই দেশবিরোধী কিছু অপশক্তি (ছাত্রদল-ছাত্রশিবির) বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানকে টার্গেট করেছে। বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে তাদের গুজব ও মিথ্যা সংবাদ প্রচারই তাই প্রমাণ করছে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, ক্রমাগত অপরাধের ফলে জনগণ থেকে বিচ্ছিন্ন বিএনপি-জামায়াত এবং তাদের ছাত্র সংগঠনের নেতারা দেশকে অস্থিতিশীল করতে গুজব ও মিথ্যা সংবাদ প্রচার করছে। সবদিকে ব্যর্থ হয়ে এখন ছাত্রসমাজে বিশৃঙ্খলা করতে তারা শিক্ষাপ্রতিষ্ঠানকে লক্ষ্যবস্তু বানিয়েছে। এ চক্রান্ত থেকে পরিত্রাণ পেতে সবাইকে সচেতন থাকতে হবে।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর