রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৭ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ঈদে রহস্যজনক কারণে সাক্ষাৎ দিচ্ছেন না খালেদা

প্রকাশিত: ১০ জুলাই ২০২২ ১৯ ০৭ ০১  

ঈদে-রহস্যজনক-কারণে-সাক্ষাৎ-দিচ্ছেন-না-খালেদা

ঈদে-রহস্যজনক-কারণে-সাক্ষাৎ-দিচ্ছেন-না-খালেদা

রাজধানীর গুলশানের বাসায় ঈদুল আজহা উদযাপন করছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। এদিন ভাই-বোন, ভাইয়ের স্ত্রী, ছোট নাতনি ও দলের মহাসচিবসহ স্থায়ী কমিটির কয়েকজন  সদস্য ছাড়া কারো সঙ্গে সাক্ষাৎ করবেন না বিএনপি নেত্রী।

বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং, ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগরের বেশ কয়েকজন নেতা এবং খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মীদের সঙ্গে কথা বলে এমনটি জানা গেছে।

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত হন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে তিনি কারাবন্দি ছিলেন। ২৫ মাস কারাবাসের পর সরকারের নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ তার সাজা সাময়িকভাবে স্থগিত করা হয়। এরপর থেকে গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া। বেশ কয়েকবার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হয়েছে।

বন্দির প্রথম দুই বছরে চার ঈদ কারাগার ও কারা হেফাজতে হাসপাতালে কাটে খালেদা জিয়ার। কারামুক্তির পর একটি ঈদ বাসায় কাটালেও কারো সঙ্গেই দেখা-সাক্ষাৎ করেননি তিনি। 

জানা গেছে, এবারের ঈদুল আজহার দিন গুলশানের নিজ বাসায় কাটাচ্ছেন বিএনপি চেয়ারপার্সন। পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা থাকা ও করোনা সংক্রমণের ঝুঁকি না থাকলেও রহস্যজনক কারণে স্থায়ী কমিটির কয়েকজন সদস্য ছাড়া বাকিদের সাক্ষাতে আপত্তি জানিয়েছেন তিনি।

ঢাকা উত্তর মহানগর বিএনপির নেতারা বলেন, সারাবছরে দু’টি ঈদ আসে। সেই ঈদে আমরা নেত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে চাই। কিন্তু তিনি আমাদের অবহেলা করছেন বলেই সাক্ষাৎ করতে চান না। আমাদের ওপর তার ক্ষোভ থাকারই কথা। আমরা দলকে কোনোভাবেই রাজনীতির মূলধারায় রাখতে পারিনি।

তারা আরো বলেন, আমরা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য স্বাস্থ্য সুরক্ষার অংশ হিসেবে করোনা টেস্ট করিয়েছিলাম। করোনা নেগেটিভ সনদ পর্যন্ত সংগ্রহ করেছি। নেত্রীর সঙ্গে সাক্ষাতের আশায় নিজেরা কয়েকদিন ধরে জনসাধারণের মাঝে যাচ্ছি না। এত ব্যবস্থা নেয়ার পরও যেহেতু তিনি সাক্ষাৎ করবেন না, তাই স্বভাবতই আমরা মনোক্ষুণ্ণ হয়েছি।

বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, খালেদা জিয়া অসুস্থ। ঈদের দিন বাসায় কাটাবেন। ভাই-বোনের সঙ্গে সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া রাত ৮টায় খালেদা জিয়ার বাসায় স্থায়ী কমিটির কয়েকজন সদস্যের শুভেচ্ছা বিনিময়ের কথা রয়েছে।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর