মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ২০ রবিউল আউয়াল ১৪৪৬

আমরা চাই সরকারের ভুল-ত্রুটি তুলে ধরুক বিএনপি: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২ ১৫ ০৩ ০১  

আমরা-চাই-সরকারের-ভুল-ত্রুটি-তুলে-ধরুক-বিএনপি-তথ্যমন্ত্রী

আমরা-চাই-সরকারের-ভুল-ত্রুটি-তুলে-ধরুক-বিএনপি-তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যদি বলে থাকে ঈদের পরে আন্দোলনে যাবে, তাহলে তো ভালো। আমরা চাই বিএনপি সরকারের যে ভুল-ত্রুটি আছে সেগুলো তুলে ধরুক।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ২০২১-২২ অর্থবছরের আর্থিক সহায়তার চেক বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির আন্দোলন শুধু তারেক রহমানে শাস্তি ও খালেদা জিয়ার স্বাস্থ্যের মধ্যে সীমাবদ্ধ না থাকুক, সেটাই আমাদের কামনা। জনগণের বিষয় নিয়ে কথা বলুক। সরকারের ভুল-ত্রুটি থাকলে সেগুলো তুলে ধরুক। এ রকম দিনক্ষণ তারা আগেও দিয়েছে- এই ঈদের পরে, আগামী ঈদের পরে। এটার জন্য অপেক্ষা করতে হবে, এই ঈদের পরে তারা আসলে আন্দোলন করতে পারবে কিনা। ২ কোটি মানুষের ঢাকা শহরে ২০০ মানুষের বিক্ষোভ হয়- এতেই বোঝা যায় বিএনপি কতটুকু আন্দোলন করতে পারবে।

আরো পড়ুন> বঙ্গবন্ধুর আদর্শের প্রশ্নে শেখ হাসিনার কর্মীরা কখনো আপস করে না: এনামুল হক শামীম

গত ২৪ এপ্রিল চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের নিরীক্ষা শাখা থেকে প্রকাশিত ঢাকা মহানগর থেকে বাংলা ভাষায় প্রকাশিত মিডিয়া তালিকাভুক্ত দৈনিক পত্রিকার প্রচার সংখ্যা ও বিজ্ঞাপন হারের তালিকা প্রসঙ্গে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ইংরেজি পত্রিকার প্রচার সংখ্যা হালনাগাদ করা হয়েছে, সেটি বাস্তবতার কাছাকাছি নিয়ে আসা হয়েছে। বাংলা পত্রিকাগুলোর ক্ষেত্রেও সহসা আমরা করে দেব। বাংলা পত্রিকার ক্ষেত্রে কিছু করা হয়নি। বাংলা পত্রিকার তথ্য হালনাগাদ করা হচ্ছে। সেখানে যেসব অসঙ্গতি আছে সেগুলো দূর করে আমরা বাস্তবতার কাছাকাছি নিয়ে আসছি। অনেকগুলো পত্রিকা যেগুলো সঠিকভাবে প্রকাশিত হয় না, অথচ বিপুল প্রচার সংখ্যা দিয়ে রাখা হয়েছে সেগুলো আমরা ঠিক করছি।

তথ্যমন্ত্রী বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, অষ্টম ওয়েজবোর্ড যারা বাস্তাবায়ন করেনি তাদের আমরা সরকারের কোনো ক্রোড়পত্র দেবো না। ক্রোড়পত্র নেয়ার জন্য যে হুড়োহুড়ি, চারিদিকে ঘুরাঘুরি এটা বন্ধ হয়ে যাবে। ভবিষ্যতে নবম ওয়েজবোর্ড যারা বাস্তবায়ন করবে না সে ক্ষেত্রে কী করা যায় সেটি নিয়েও আমরা ভাববো।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর