রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আমরা অনেকটা মৃত্যুকে হাতে নিয়েই রাজনীতি করছি: মতিয়া চৌধুরী

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২ ২০ ০৮ ০১  

আমরা-অনেকটা-মৃত্যুকে-হাতে-নিয়েই-রাজনীতি-করছি-মতিয়া-চৌধুরী

আমরা-অনেকটা-মৃত্যুকে-হাতে-নিয়েই-রাজনীতি-করছি-মতিয়া-চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, রাজনীতি আমরা করছি অনেকটা মৃত্যুকে হাতে নিয়েই। জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে, শেখ হাসিনাকে বার বার হত্যাচেষ্টা করা হয়েছে, কিন্তু চক্রান্তকারীরা সফল হতে পারেনি। আমরা জানতাম শেখ হাসিনাকে এত সহজে সামনে এগিয়ে যেতে দেওয়া হবে না। তাই, ষড়যন্ত্রকারীরা সব সময় ষড়যন্ত্র করে যাচ্ছে।

নারী নেত্রীয় আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার জাতীয় প্রেসক্লাবে স্মরণ সভায় এসব কথা বলেন তিনি। বেগম আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটি সভার আয়োজন করে।

আইভী রহমানের স্মৃতিচারণ করে মতিয়া চেীধুরী বলেন, এ দেশের নারীমুক্তি, মানবমুক্তির জন্য আইভী রহমানের যে সংগ্রাম, সেটি বৃথা যাবে না। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার দিন হামলাকারীরা যেকোনো ভাবে শেখ হাসিনাকে শেষ করতে চেয়েছিল। সেদিন আহতরা যেন চিকিৎসা সুযোগ না পায়, সে নির্দেশনাও তৎকালীন সরকার দিয়েছিল। 

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ২১ আগস্টের ঘটনা ছিল সুপরিকল্পিত। তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর, মুফতি হান্নানসহ অন্যান্য জঙ্গিদের নিয়ে হাওয়া ভবনে মিটিং করেন তারেক জিয়া। মুফতি হান্নানের ভাই মাওলানা তাইজুদ্দিন পাকিস্তান থেকে হামলার গ্রেনেড নিয়ে এসেছিলেন। সরকারের ইন্ধন ছাড়া একটি দেশে কীভাবে এই বোমা নিয়ে এসেছে।

তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্টেও গ্রেনেড হামলা একটা নিকৃষ্ট, বর্বরোচিত ঘটনা। ’৭৫ পরবর্তী সময়ে এটি সবচেয়ে কলঙ্কময় একটি দিন। মূলত এই হামলার উদ্দেশ্য ছিল আওয়ামী লীগকে দমন করা। যেন বিএনপির আমলের লুটপাটের কোনো জবাবদিহিতা না করতে হয়। মির্জা ফখরুল নাকি শিক্ষক ছিলেন। উচ্চ শিক্ষিত লোক কীভাবে বিএনপির মতো দলের রাজনীতি করে, আমার বুঝে আসে না।

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য লায়ন মশিউর আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, এমপি কানিজ ফাতিমা আহমেদ, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রমুখ।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর