রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

আগস্ট মাস আসলেই বিএনপি উন্মাদ হয়ে যায়: বাহাউদ্দিন নাছিম

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২ ১৮ ০৬ ০২  

আগস্ট-মাস-আসলেই-বিএনপি-উন্মাদ-হয়ে-যায়-বাহাউদ্দিন-নাছিম

আগস্ট-মাস-আসলেই-বিএনপি-উন্মাদ-হয়ে-যায়-বাহাউদ্দিন-নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আগস্ট মাসে বিএনপির হিতাহিত জ্ঞান লোপ পায়। এ মাস আসলেই বিএনপি উন্মাদ হয়ে যায়। জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

নাছিম বলেন, আগস্ট মাসে বিএনপির হিতাহিত জ্ঞান লোপ পায়। তাই তারা আগস্টকে সামনে রেখে ’৭৫ এর খুনিদের মতো কথাবার্তা বলে ও স্লোগান দেয়। এরাই ৭৫ ও ৭১ এর খুনিদের সঙ্গে হাত মিলিয়ে শেখ হাসিনার সরকারকে উৎখাত করতে চায়। 

আরো পড়ুন> একদিনে শনাক্ত বেড়েছে

পঁচাত্তরের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা মহান মুক্তিযুদ্ধে আমাদের বিজয় মেনে নিতে পারেনি, যারা পাকিস্তানি শাসকগোষ্ঠীর তল্পিবাহক হয়ে বাংলাদেশকে সাম্প্রদায়িক মিনি পাকিস্তান বানাতে চেয়েছিল, সেই ঘাতকের দল ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের ওপর আঘাত হেনেছিল। বাঙালি জাতির মহান নেতাকে সপরিবারে হত্যা করে ইতিহাসের নিষ্ঠুরতম ঘটনা ঘটিয়েছিল। যা সারাবিশ্ব বিবেককে নাড়া দিয়েছিল, পুরো বিশ্ব স্তম্ভিত হয়েছিল।

জ্বালানি তেলের দাম কমানোর ইতিহাস শেখ হাসিনা সরকারের আছে উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, সংকট কাটিয়ে উঠতে সরকার সাশ্রয়ী নীতি নিয়েছে। সাশ্রয়ী হওয়া মানে অভাব নয়। দেশ যাতে বড় সংকটে না পড়ে এজন্য সরকার ব্যবস্থা নিয়েছে। যারা চায় না দেশ এগিয়ে যাক তারা সমালোচনা করবে। 

আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। সব রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুক আমরা চাই। আমরা চাই নির্বাচন কমিশনের অধীনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে সরকার গঠন হোক। কেউ আগুন সন্ত্রাস করবে, দেশের সম্পদ নষ্ট করবে, মানুষ পুড়িয়ে মারবে, আইন শৃঙ্খলার অবনতি ঘটাবে আর আমরা বসে বসে দেখব এটা ভাবলে অপশক্তি ভুল করবে। যারা এসব কাজ করবে তাদের শক্ত হাতে আমরা প্রতিহত করব।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর