রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সোনালী অক্ষরে লেখা আছে ছাত্রলীগের অবদান: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২ ১৭ ০৫ ০২  

সোনালী-অক্ষরে-লেখা-আছে-ছাত্রলীগের-অবদান-পররাষ্ট্র-প্রতিমন্ত্রী

সোনালী-অক্ষরে-লেখা-আছে-ছাত্রলীগের-অবদান-পররাষ্ট্র-প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশের রাজনৈতিক জগতের প্রতিটি পরতে পরতে সোনালী অক্ষরে লেখা আছে বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগের অবদান।

জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার দুপুরে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ মাঠে জেলা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশে বিরুদ্ধে যখন চক্রান্ত হয়, তখন প্রথম চক্রান্ত করা হয় ছাত্রলীগের বিরুদ্ধে। ছাত্রলীগের যেকোনো পর্যায়ের নেতাকে হেয় প্রতিপন্ন করার জন্য সহজ টার্গেট হিসেবে নামসর্বস্ব পত্রিকা, মিডিয়া হাউজ, বড় বড় রাজনৈতিক দল ছাত্রলীগের ছোট ছোট ছেলে-মেয়েদেরকে টার্গেট করে। 

প্রতিমন্ত্রী আরো বলেন, ২১ আগস্ট আসলেই বিএনপি-জামায়াত গর্তের ভিতরে ঢুকে যেত। সাংবাদিকদের সামনে আসতে দেওয়া হত না। এ ঘটনার কোনো প্রশ্নের উত্তর তাদের জানা নেই। কিন্তু লজ্জাজনক হলেও সত্য বিএনপি, জামায়াতের কাঁধে ভর করেই ক্ষমতায় এসেছিল। আমরা দাবি জানাতে চাই ২১ আগস্টের নিম্ন আদালতের বিচারের রায় উচ্চ আদালতে সুরাহ করে দ্রুত সময়ের মধ্যে সব দায়ী ব্যক্তির ফাঁসি কার্যকর করতে হবে। তারেক রহমানের বিচার নিষ্পত্তি করতে হবে।

তিনি বলেন, ২০১৪ সালের জানুয়ারিতে এবং ২০১৩ সালের সেপ্টেম্বরে ইউরোপীয়  ইউনিয়নের পার্লামেন্টে পর পর দুইটি রেজুলেশন করা হয়েছিল। সেখানে পরিষ্কারভাবে বলা আছে জামায়াত ইসলামী রাজনীতির নামে একটা মৌলবাদী-উগ্রবাদী সংগঠন। সেখানে বলা আছে- জাতীয়তাবাদী দলকে জামায়াতে ইসলাম ছাড়তে হবে। কিন্তু এতদিন পরেও জামায়াতকে ছাড়েনি বিএনপি। গোটা বিশ্বই আজ জেনে গেছে জামায়াত একটি সন্ত্রাসী সংগঠন। তাই যতই চক্রান্তই করুক, যতই ভুয়া ভিডিও ছাড়ুক না কেন আওয়ামী লীগের এবং জননেত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক ইমেজে কোনো রাজনৈতিক দল বা দেশ বিন্দুমাত্র আচড় কাটতে পারবে না। 

জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ খানের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন মাগুরা-১ আসনের এমপি অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর