সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

শ্লোগানের জন্য বিএনপিকে ক্ষমা চাইতে হবে: হানিফ

প্রকাশিত: ৪ জুন ২০২২ ১৭ ০৫ ০২  

শ্লোগানের-জন্য-বিএনপিকে-ক্ষমা-চাইতে-হবে-হানিফ

শ্লোগানের-জন্য-বিএনপিকে-ক্ষমা-চাইতে-হবে-হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ‘৭৫’র হাতিয়ার গর্জে ওঠো আরেকবার’ এই শ্লোগানের জন্য বিএনপিকে ক্ষমা চাইতে হবে।

শনিবার দুপুরে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে আয়োজিত সদর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে এ কথা বলেন তিনি।

হানিফ বলেন, জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু খুনের অন্যতম চক্রান্তকারী। তাই বঙ্গবন্ধুকে হত্যার পর তিনি খুনিদের পুরস্কৃত করেছিলেন। বিচারের বদলে তাদের চাকরি দেন বিভিন্ন দূতাবাসে।

হানিফ প্রশ্ন রাখেন, যদি জিয়াউর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত না থাকতো তা হলে কেন খুনিদের পুরস্কৃত করার পাশাপাশি আইন জারি করে বিচার কাজ বন্ধ রেখেছিল?

তিনি বলেন, এর থেকেই প্রমাণ হয় জিয়াউর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত।

আওয়ামীলীগ নির্বাচন নিয়ে কখনো টালবাহানা করেনি করবেও না উল্লেখ করে মাহবুবউল আলম হানিফ আরো বলেন, সংবিধানের বাইরে গিয়ে নির্বাচনের কোনো সুযোগ নেই। সংবিধানের আলোকেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

হানিফ বলেন, বিএনপি এখন একটি জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। তাই সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে তারা উঠে পরে লেগেছে। যারা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে চায় তাদেরকে উচিত শিক্ষা দেওয়া হবে।

সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ মোতালিব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমানের পরিচালনায় সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, সদস্য আজিজুস সামাদ আজাদ জন, গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি।

সম্মেলনের উদ্বোধন করেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী।

সম্মেলনের ২য় পর্বে এমএ মোতালিবকে সভাপতি ও আব্দুর রহমানকে সাধারণ সম্পাদক করে সদর উপজেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর