মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৯ ১৪৩১ |   ২০ রবিউল আউয়াল ১৪৪৬

রমজান উপলক্ষে তারেকের চাঁদাবাজির পরিকল্পনা ফাঁস

প্রকাশিত: ২ এপ্রিল ২০২২ ২০ ০৮ ০২  

রমজান-উপলক্ষে-তারেকের-চাঁদাবাজির-পরিকল্পনা-ফাঁস

রমজান-উপলক্ষে-তারেকের-চাঁদাবাজির-পরিকল্পনা-ফাঁস

আসন্ন রমজান উপলক্ষে বিএনপির অসহায় ও দুস্থ নেতাকর্মীর পরিবারকে খাদ্যসামগ্রী দেওয়ার নামে তারেক রহমানের নতুন চাঁদাবাজির পরিকল্পনার কথা জানা গেছে।

দলের একটি নির্ভরযোগ্য সূত্র বলছে, নেতাকর্মীদের সহায়তার নামে তারেক রহমানের প্রস্তুতকৃত চাঁদার তালিকা ফাঁস হয়ে যাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন দলের বিভিন্ন শ্রেণির নেতারা। কারণ, দলের বিত্তশালী নেতাদের প্রাথমিক তালিকা প্রস্তুত করেছেন তিনি। 

ব্যবসা-বাণিজ্য ও দলে প্রাপ্ত পদ অনুযায়ী নেতাদের এ তালিকা করা হয়েছে। সব মিলিয়ে প্রায় ৪ হাজার নেতাকর্মীকে সাহায্যের জন্য মোট ২০ কোটি টাকা চাঁদা নির্ধারণ করেছেন তারেক। রোজা শুরুর এক সপ্তাহের মধ্যে রিজভী আহমেদের মাধ্যমে এ চাঁদা আদায় করার আদেশ দেওয়া হয়েছে।

আরো পড়ুন>>> দেশের জনগণ আজ ঐক্যবদ্ধ: ওবায়দুল কাদের

সূত্র জানায়, মির্জা আব্বাস, আব্দুল আউয়াল মিন্টু, তাবিথ আউয়াল, আবুল খায়ের ভূঁইয়ার মতো ৫ জন বিত্তশালী নেতাকে জনপ্রতি ২ কোটি করে মোট ১০ কোটি টাকা সহায়তা ফান্ডে জমা দেওয়ার নির্দেশনা দিয়েছেন তারেক। দলের স্থায়ী কমিটির সদস্য, জাতীয় নির্বাহী কমিটির সদস্য, সংসদে যোগদানকারী দলের সংসদ সদস্যদের বিভিন্ন হারে বাকি ১০ কোটি টাকা চাঁদা সহায়তা ফান্ডে জমা দিতে বলা হয়েছে। সেখান থেকে ৫ কোটি টাকা লন্ডনে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

রমজান উপলক্ষে তারেক রহমানের নতুন উদ্যোগ সম্পর্কে নাম প্রকাশে অনিচ্ছুক দলের স্থায়ী কমিটির এক সদস্য বলেন, রোজা উপলক্ষে বিএনপির তরফ থেকে গরিব-দুস্থ, কারাবন্দি নেতাকর্মীদের প্রতি বছর সহায়তা করা হয়। এ বছরও আমাদের সেই পরিকল্পনা রয়েছে। এ কাজের জন্য তো টাকা-পয়সা দরকার হয়। তাই দলের বিত্তশালী-দয়াবান নেতাদের তালিকা তৈরি করা হয়েছে। বিত্তশালীরা এগিয়ে না আসলে তো আমরা দুস্থ-অসহায় নেতাকর্মীদের সহায়তা করতে পারবো না। 

তিনি আরো বলেন, তবে এটাও সত্যি, মোট বরাদ্দের ৪ ভাগের এক ভাগ টাকা তারেক রহমানকে পাঠানো হয়। এটা আমাদের দলের জন্য স্বাভাবিক বিষয়। সুতরাং এটি নিয়ে আর কিইবা বলার আছে।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর