মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৯ ১৪৩১ |   ২০ রবিউল আউয়াল ১৪৪৬

রমজানে দ্রব্যমূল্য নিয়ে গুজব ও অপপ্রচার ছড়াচ্ছে বিএনপি

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ১৪ ০২ ০২  

রমজানে-দ্রব্যমূল্য-নিয়ে-গুজব-ও-অপপ্রচার-ছড়াচ্ছে-বিএনপি

রমজানে-দ্রব্যমূল্য-নিয়ে-গুজব-ও-অপপ্রচার-ছড়াচ্ছে-বিএনপি

বাজারে পণ্যের মজুদ পর্যাপ্ত থাকার পরও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির নাটক সাজিয়ে জনগণকে বিভ্রান্ত করছে বিএনপি-জামায়াত।

বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে রমজানে খাদ্যদ্রব্যের দাম নিয়ে গুজব ও বিভ্রান্তি ছড়িয়ে বৃথা ফায়দা নেয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বিএনপি জোট, তথাকথিত সুশীল সমাজ ও স্বাধীনতাবিরোধী শক্তি।

এ কুচক্রীমহলই ১৯৭৪ সালে কুড়িগ্রামের বাসন্তীকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে জাল পরিয়ে দুর্ভিক্ষের অপপ্রচার ছড়িয়ে দেশ-বিদেশে বঙ্গবন্ধুর ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করেছিল। এ অপশক্তিই দ্রব্যমূল্য নিয়ে গুজব ও অপপ্রচার ছড়াতে চাইছে।

আরো পড়ুন>>> বিএনপির অনশন কর্মসূচিতে নেতাকর্মীদের খানাপিনা

ইতিহাস পর্যালোচনা করে জানা যায়, বিএনপির শাসনামলে ২০০১-২০০৬ সাল পর্যন্ত দেশে প্রতিবছর মঙ্গা হয়েছে। লালমনিরহাট, নীলফামারী, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রামসহ বিভিন্ন চর ও নদীভাঙন এলাকায় প্রতিদিন মানুষ না খেয়ে থেকেছে।

একাধিক রাজনৈতিক বিশ্লেষক ও ইতিহাসবিদ জানান, বিএনপি জোটের আমলে আশ্বিন-কার্তিক মাসে প্রায় প্রতিদিনই মানুষ না খেয়ে মারা গেছে। কিন্তু অন্যদিকে গত ১৩ বছরে আজকের দিন পর্যন্ত আওয়ামী লীগের আমলে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। না খেয়ে মানুষ মারা গেছে- এমন একটা খবরও আসেনি।

তারা বলেন, বিএনপি জোট সরকারের অচলাবস্থার কথা কে না জানে? সে জায়গা থেকে দেশকে টেনে তুলেছে বর্তমান সরকার। কিন্তু আমরা দেখতে পাই, সাম্প্রতিক সময়ে কিছু অসাধু ব্যবসায়ী ও কুচক্রীমহল, এ দুইয়ে মিলে কৃত্রিম সংকট সৃষ্টি করে দ্রব্যমূল্য বাড়িয়েছে। 

রমজানের আগেই বর্তমান সরকার পণ্যের মজুদ আরো বাড়িয়ে সারাদেশে ট্রাকসেল কার্যক্রম পরিচালনা করেছে। এর মাধ্যমে এ সংকট দূর করা গেলেও বিএনপি-জামায়াতের মুখ বন্ধ করা সম্ভব হয়নি বলেও মন্তব্য করেন তারা।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর