সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপির রাজনীতি থেকে অবসর নিচ্ছেন মোফাজ্জল হোসেন কায়কোবাদ

প্রকাশিত: ১৬ মে ২০২২ ১৩ ০১ ০২  

বিএনপির-রাজনীতি-থেকে-অবসর-নিচ্ছেন-মোফাজ্জল-হোসেন-কায়কোবাদ

বিএনপির-রাজনীতি-থেকে-অবসর-নিচ্ছেন-মোফাজ্জল-হোসেন-কায়কোবাদ

বিএনপির রাজনীতি থেকে অবসর নিচ্ছেন দলের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করা কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ। 

বিএনপির একাধিক গোপন সূত্র থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

শাহ মোফাজ্জল হোসেনের হঠাৎ রাজনীতি ছাড়ার বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দলের স্থায়ী কমিটির এক সদস্য বলেন, শাহ মোফাজ্জল হোসেন রাজনীতিতে অনেক সিনিয়র একজন ব্যক্তি। খুব চতুর শ্রেণির মানুষ। সুযোগ পেলেই তার হৃদয়ে দল পাল্টানোর বাতাস প্রবাহিত হয়। যখন জাতীয় পার্টির জয়জয়কার, তখন তিনি এরশাদের দলে ভিড়েছিলেন। এরপর বিএনপির বাজার যখন রমরমা তখন খালেদা জিয়ার আশেপাশে থেকে নেতা সাজেন। বিভিন্ন কমিটিতে পছন্দ মতো ব্যক্তিদের মনোনয়ন দিয়ে হাজার হাজার কোটি টাকাও কামিয়ে নিয়েছেন তিনি।

এ বিষয়ে মোফাজ্জল হোসেনে কায়কোবাদ গণমাধ্যমে বলেন, আমি চিন্তা করেছি অবসর নেব। কিন্তু সেটি এখনই কিনা, বলতে পারছি না। রাজনীতিতে অবসর বলে কিছু নেই। আপনি বড়জোর দলত্যাগ করতে পারেন বা নির্জীব থাকতে পারেন। দলত্যাগ আর নির্জীব থাকা এক নয়।

তিনি আরো বলেন, যদিও আমি দলত্যাগের কথা একটিবারও বলিনি। বিষয়টি শুনতে খারাপ লাগলেও এটি সত্য যে, বিএনপির রাজনীতিতে আর ক্রেজ খুঁজে পাই না। দলের অভ্যন্তরেও নানা বানোয়াট মিথ্যাচার ছড়ানো হচ্ছে আমাকে নিয়ে। আন্তর্জাতিক পরিমণ্ডলেও বিএনপির রাজনীতি প্রশ্নবিদ্ধ হচ্ছে। আর এ কারণে নিজেকে গুটিয়ে নেয়ার চিন্তা করছি।

মোফাজ্জল হোসেন বলেন, যে আশা এবং আদর্শকে সামনে রেখে বিএনপিতে যোগদান করেছিলাম, সে আদর্শ থেকে বিএনপির বিচ্যুতি ঘটেছে। যে কারণে শমসের মুবিন চৌধুরী বিএনপিকে ত্যাগ করেছেন। পাশাপাশি ব্যারিস্টার আন্দালিব পার্থ’র বাংলাদেশ জাতীয় পার্টি ২০ দলীয় জোট থেকে সরে গিয়েছে। অনেকটা সেসব দুঃখ, কষ্ট ও ক্লেশ নিয়ে আমি আপাতত বিএনপির রাজনীতি থেকে দূরে থাকতে চাই।
 

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর