সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৭ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপির পেইড এজেন্ট তাসনিম খলিল

প্রকাশিত: ১১ জুলাই ২০২২ ১৭ ০৫ ০২  

বিএনপির-পেইড-এজেন্ট-তাসনিম-খলিল

বিএনপির-পেইড-এজেন্ট-তাসনিম-খলিল

সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছেন আত্মস্বীকৃত নাস্তিক তাসনিম খলিল। একইসঙ্গে ধর্মীয় বিদ্বেষ তৎপরতা চালিয়ে যাচ্ছেন বিএনপির এ পেইড এজেন্ট।

জানা গেছে, সুইডেনে বসে ভার্চুয়াল আলোচনার নামে বাংলাদেশ, ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, চীনসহ ইউরোপের নানা দেশের বিরুদ্ধে মিথ্যা তথ্য ছড়ান তাসনিম খলিল। তিনি ফেসবুক, ইউটিউব প্ল্যাটফর্মে বিভিন্ন ধর্মকে কটূক্তি করেন। বাংলাদেশের বিরুদ্ধে ফেসবুক পোস্টের মাধ্যমে নানা ধরনের গুজব প্রচার করেন তিনি।

সম্প্রতি ভাইরালের আশায় আবার দেশেবিরোধী পোস্ট করেন তাসনিম খলিল। তার সেই পোস্টের একটি অংশে তিনি স্রষ্টার ব্যাপারে লিখতে গিয়ে, ‌‘আপনাদের আল্লাহ, আপনাদের ভগবান’ শব্দ ব্যবহার করেন। যার প্রতিউত্তরে মহিব প্রধান নামে একজন প্রশ্ন তুললে তাসনিম খলিল সরাসরি নিজেকে নাস্তিক বলে পরিচয় দেন।

সূত্র জানায়, সুইডেন প্রবাসী স্বঘোষিত নাস্তিক তাসনিম খলিল বিএনপি-জামায়াতের গুজব সেলের পেইড এজেন্ট। অর্থের বিনিময়ে তিনি বাংলাদেশের সরকারবিরোধী নানাবিধ অপপ্রচার চালান। তিনি রাষ্ট্রবিরোধী পোস্টের ফাঁকে ফাঁকে নাস্তিকতা প্রচার করেন। কিছু মানুষ তার কূটচাল বুঝতে না পেরে ফাঁদে পা দিচ্ছেন এবং গুজবে গা ভাসাচ্ছেন।

সূত্র আরো জানায়, তাসনিম খলিলের মূল উদ্দেশ্য হচ্ছে- প্রোপাগান্ডা ছড়িয়ে বাংলাদেশে সরকারবিরোধী মনোভাব তৈরিতে উসকানি দেওয়া। একইসঙ্গে ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা। তার দেশবিরোধী ফেসবুক পোস্ট ও ভার্চুয়াল আলোচনায় কিছু মানুষ প্রভাবিত হন। প্রভাবিত মানুষের মাঝে নাস্তিকতা ছড়ানোর বড় মিশন রয়েছে তার। নাস্তিকতা ছড়ানোর উদ্দেশ্যে তিনি বিদেশী বেশ কয়েকটি সংস্থার কাছ থেকে অর্থও পান।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, তাসনিম খলিল ছদ্মবেশে বিএনপির পেইড এজেন্ট। তাসনিমকে ব্যবহার করছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার মাধ্যমে সরকারবিরোধী ভার্চুয়াল প্রচারণায় অংশ নেন তাসনিম। তাসনিমের বর্তমান উদ্দেশ্য- যেকোনো উপায়ে বিএনপিকে ক্ষমতায় আনা। টাকার বিনিময়ে দেশবিরোধী কর্মকাণ্ড ছাড়াও তাসনিম খলিলের ভিন্ন উদ্দেশ্য রয়েছে। বাংলা ভাষাভাষী সমাজে নাস্তিকতা ছড়ানোর মিশনে রয়েছের তাসনিম। সঠিক সময়ে তার অপপ্রচার রোধ না করলে দেশের মানুষ, যুবসমাজ বিভ্রান্ত হতে পারে।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর