শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে বিএনপি

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২ ১৬ ০৪ ০২  

পেছনের-দরজা-দিয়ে-ক্ষমতায়-যাওয়ার-ষড়যন্ত্র-করছে-বিএনপি

পেছনের-দরজা-দিয়ে-ক্ষমতায়-যাওয়ার-ষড়যন্ত্র-করছে-বিএনপি

বিএনপিকে কোলে করে ক্ষমতায় বসিয়ে দিতে হবে- এ আশ্বাস ও নিশ্চয়তা পেলেই জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে দলটি। এমন মন্তব্য করেছে সচেতন মহল। তারা বলছে- নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করে এবং দেশকে অস্থিতিশীল করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে বিএনপি। এজন্য লবিস্ট ফার্মগুলোর পেছনে কোটি কোটি টাকা ঢালছে।

অন্যদিকে বিএনপি নেতারা প্রতিদিন সংবাদ সম্মেলন ডেকে মুখস্ত বুলি আওড়ান। কথায় কথায় তারা দাবি করেন, জনগণ তাদের সঙ্গে আছে। যদিও কদিন আগেই বিএনপির ভাইস চেয়ারম্যানসহ শীর্ষ নেতাদের উপস্থিতিতে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, বিএনপি যদি পারত, তবে ১২ বছরেই পারত। তাদের সেই ক্ষমতা নেই। সবাই বাহবা দিলেও রাজপথে নামে না কেউ।

নুরুল হক নুরের এই উপলব্ধি মোটেও অমূলক নয়। বিএনপির সঙ্গে জনগণ কেন থাকবে? তারা ক্ষমতায় থেকে কী করেছে তা জনগণ দেখেনি? বিএনপি-জামায়াতের সহিংস কর্মকাণ্ডের কথা কানাডার ফেডারেল আদালতের একটি মামলার রায়ে উল্লেখ রয়েছে। সেখানে বলা হয়েছে- বিএনপি একটি সন্ত্রাসী দল, এটি প্রমাণিত।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিএনপির কাছে নিজ দল ও প্রার্থীরা জয় পেলেই নির্বাচন গ্রহণযোগ্যতা পায়, অন্যথায় নয়। বিএনপির কাছে জনগণের রায়ের কোনো মূল্য নেই। জনগণের রায়কে তোয়াক্কা না করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতেই তারা ষড়যন্ত্রে লিপ্ত।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর