রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৭ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

দেশে খাদ্যের কোনো অভাব নেই: মাহবুব উল আলম হানিফ

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২ ২২ ১০ ০১  

দেশে-খাদ্যের-কোনো-অভাব-নেই-মাহবুব-উল-আলম-হানিফ

দেশে-খাদ্যের-কোনো-অভাব-নেই-মাহবুব-উল-আলম-হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আমাদের দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশে খাদ্যের কোনো অভাব নেই। দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ ক্রমেই উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। শত বাধার মুখেও পদ্মাসেতু হয়ে গেছে। দেশের উন্নয়ন বিএনপি দেখতে পান না।

বৃহস্পতিবার কক্সবাজারের উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এ কথা বলেন মাহবুব উল আলম হানিফ।

শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ ক্রমেই উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল আত্মমর্যাদাশীল একটি দেশ। তা পূরণ করার আগেই একাত্তরের পরাজিত শত্রুরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

দলকে শক্তিশালী করতে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বর্তমান সরকারের ব্যাপক উন্নয়ন সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে। এজন্য দলকে শক্তিশালী করতে সব ভেদাভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার ঘোষণা নিয়ে অনেকে অনেক সময় বিতর্কের চেষ্টা করেছে। বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠকারি হিসেবে জিয়াউর রহমান ছিলেন চতুর্থ নম্বর। জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সব কমর্কাণ্ড করে গেছেন। ১৯৭১ সালের রাজাকার, আল-বদর, জামায়াতে ইসলামীকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল বিএনপি।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শে বলীয়ান একটি সংগঠন। বিভিন্ন চড়াই-উতরাই পার করে আওয়ামী লীগ দেশের মানুষের পাশে থেকেছে। বিভিন্ন সময় ষড়যন্ত্র করেও আওয়ামী লীগকে দমানো যায়নি, যাবেও না।

হানিফ বলেন, উখিয়া একটি ঐতিহ্যবাহী উপজেলা। দলকে এগিয়ে নিতে উখিয়া উপজেলা বরাবরই উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। ভবিষ্যতেও রাখবে। মনে রাখতে হবে- আগামী জাতীয় সংসদ নির্বাচন ব্যবস্থাকে অধিকতর গণতান্ত্রিক ও আধুনিক করার লক্ষ্যে আওয়ামী লীগ কাজ করছে।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর