রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

দেশের মানুষ শান্তিতে আছে: রেলমন্ত্রী

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২ ০০ ১২ ০১  

দেশের-মানুষ-শান্তিতে-আছে-রেলমন্ত্রী

দেশের-মানুষ-শান্তিতে-আছে-রেলমন্ত্রী

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, দেশের মানুষ শান্তিতে আছে। করোনা এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধে অর্থনৈতিক অবস্থায় সারা বিশ্ব অস্বস্তিতে রয়েছে, শুধু বাংলাদেশ নয়। তবে এ সুযোগ কাজে লাগিয়ে একটি দল অস্থিতিশীল পরিবেশ তৈরির জন্য ষড়যন্ত্র করছে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

নূরুল ইসলাম সুজন বলেন, ১৯৭৫ সালে বৈজ্ঞানিক সমাজতন্ত্র তৈরি করে বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি করেছিলেন আ স ম আবদুর রবরা। গণতন্ত্র মঞ্চের নামে তারা আবারও ষড়যন্ত্র করছেন। ৭ দলীয় জোটের নামে তারা ও তাদের দোসররা এক হচ্ছেন।

তিনি আরো বলেন, স্বাধীনতার পর বৈজ্ঞানিক সমাজতন্ত্রের নামে বীর মুক্তিযোদ্ধাদের বিভক্ত করার চেষ্টা করা হয়েছে। পাটের গুদামে আগুন দেওয়া, গণবাহিনী প্রস্তুত, রেললাইন উপড়ে ফেলা, ঈদের ময়দানে গুলি করে সংসদ সদস্যকে হত্যা করে ক্ষেত্র প্রস্তুত করেছিলেন।

রেলমন্ত্রী বলেন, গণতন্ত্র মঞ্চের নামে আবার তিনি (রব) মাঠে আসছেন। এরা চিহ্নিত দেশের দুশমন। কাজেই এ বিষয়ে আমাদের সাবধান হওয়ার প্রয়োজন আছে।

অনুষ্ঠানে মহাকাল নাট্য সম্প্রদায়ের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন সভাপতিত্ব করেন। এতে আরো বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান প্রমুখ।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর