মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ২০ রবিউল আউয়াল ১৪৪৬

দলের শীর্ষ নেতাদের নজরদারি করছে বিএনপি

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২ ১৪ ০২ ০১  

দলের-শীর্ষ-নেতাদের-নজরদারি-করছে-বিএনপি

দলের-শীর্ষ-নেতাদের-নজরদারি-করছে-বিএনপি

দলের ভেতরে থেকে যারা চক্রান্ত করে বিএনপির সর্বনাশ করছেন, তাদের নজরদারি ও তালিকা প্রস্তুত করছে বিএনপি। এর মধ্যে দলের শীর্ষ নেতারাও রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ তালিকা থেকে এহসানুল হক মিলনের মতো সাবেক প্রতিমন্ত্রী, তৈমুর আলম খন্দকারের মতো ডাকসাইটে নেতা, এমনকি শওকত মাহমুদের মতো খালেদা জিয়ার ঘনিষ্ঠ নেতাকেও বাদ দেওয়া হচ্ছে না। 

এ ব্যাপারে বিএনপির একজন শীর্ষস্থানীয় নেতা বলেন, দলীয় শৃঙ্খলার ব্যাপারে শূন্য সহিষ্ণুতা নীতি গ্রহণ করা হয়েছে। খালেদা জিয়া অনেক উদার ছিলেন। তিনি ছোটখাটো অপরাধ মাফ করে দিতেন। কিন্তু তারেক জিয়া মাফ করার পক্ষপাতী নন। এ কারণেই যারা দলের শৃঙ্খলা ভঙ্গ করবে, তাদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা গ্রহণ করবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

তিনি আরো বলেন, এ তালিকা তৈরি করছে তারেক রহমানের ঘনিষ্ঠ একটি গোষ্ঠী। তাদের মূল কাজই হচ্ছে বিএনপির শীর্ষ নেতাদের নজরদারি করা। দলের মধ্যে থেকে কারা কী ধরনের চক্রান্ত করছেন, কাদের কাছ থেকে বিভিন্ন সুযোগ-সুবিধা নিচ্ছেন- এসব কিছু পর্যবেক্ষণ করে তথ্য সংরক্ষণ করা হচ্ছে।

বিএনপির অপর একজন নেতা বলেন, আন্দোলন পরের কথা, আগে শুদ্ধি অভিযান পরিচালনা করে দল গোছানোর চেষ্টা করা হবে। শুদ্ধি অভিযানের মাধ্যমে যারা বিএনপির বিরুদ্ধে বিভিন্ন চক্রান্তে লিপ্ত রয়েছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তবে এর পরিপ্রেক্ষিতে বিএনপির অনেকেই বলছেন, বিএনপির ‘টপ টু বটম’ সবাই কোনো না কোনোভাবে দলের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। এখন যদি দলের ষড়যন্ত্রকারীদের খুঁজতে চায়, তাহলে ‘লোম বাছতে কম্বল উজাড়’ হবে কিনা, সেটিই দেখার বিষয়।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর