শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৬ ১৪৩১ |   ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ৩২ নেতার পদ স্থগিত

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৩ ০১ ০১  

ছাত্রদলের-কেন্দ্রীয়-কমিটির-৩২-নেতার-পদ-স্থগিত

ছাত্রদলের-কেন্দ্রীয়-কমিটির-৩২-নেতার-পদ-স্থগিত

পূর্ণাঙ্গ কমিটি গঠনের চার দিন পর নানা অভিযোগে ৩২ জনের পদ স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রদল। বিবাহিতসহ তথ্য গোপনের অভিযোগ ওঠায় তাদের পদ স্থগিত করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যাদের পদ স্থগিত রাখা হয়েছে- সহ-সভাপতি কাজী মোহাম্মদ ইলিয়াছ, যুগ্ম-সম্পাদক জহিরুল ইসলাম, ইউনুচ আলী রাহুল, মো. সালাহউদ্দিন, আকন মামুন, খায়রুল আলম সবুজ, মারজুক আহমেদ, জুয়েল মৃধা, সালেহ মো. আদনান, আবুল কালাম আজাদ, সোহরাব হোসেন সুজন। সহ-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ, মাইনুল ইসলাম সোহান, কাজী মোহাম্মদ রেজাউল করিম রাজু, এস এম ফয়সাল, কামরুজ্জামান কামরুল, মীর ইমরান হোসেন মিথুন, বাছিরুল ইসলাম রানা, আজিজুল হক জিয়ন, আরিফুর রহমান আমিন, মিজানুর রহমান মিজান, ফেরদৌস হোসেন ফয়সাল, আল মামুন, আরিবা নিশীথ। সহ-সাংগঠনিক সম্পাদক আল আমিন, এম এ রহিম শেখ, শহীদুল ইসলাম নয়ন, মামুন মজুমদার, নজরুল ইসলাম রাঢ়ী। সহ-আইন সম্পাদক ওয়ালিউল্লাহ, সহ-পাঠাগার সম্পাদক আনিসুর রহমান আনিচ ও সহ-অর্থ সম্পাদক রিয়াদ হোসেন।

এ প্রসঙ্গে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ জানান, সংগঠনের কমিটি পূর্ণাঙ্গ করার আগে তারা অভিযোগ বাক্স খুলেছেন। কারো কোনো অভিযোগ থাকলে তা জমা দিতে বলেছেন। যাদের বিরুদ্ধে তখন অভিযোগ পাইনি তাদের দিয়েই কমিটি গঠন করা হয়েছে। কিন্তু এখন আবার যেহেতু অভিযোগ দেওয়া হয়েছে সেহেতু স্বচ্ছতার জন্য আবার তদন্ত করা হবে।

সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল জানান, কিছু অভিযোগ উত্থাপিত হওয়ায় তাদের পদ স্থগিত করা হয়েছে। অভিযোগ প্রমাণিত না হলে সম্মানের সঙ্গে পদ ফিরিয়ে দেওয়া হবে। সার্বিক দিক বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সূত্র মতে, গত রোববার ছাত্রদলের ৩০২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। পরে পদবঞ্চিত নেতাকর্মীরা কেন্দ্রীয় কমিটির কাছে লিখিত অভিযোগ করেন- ঘোষিত কমিটিতে সংগঠনের বেঁধে দেওয়া সময়ের আগে এসএসসি পাস করাসহ বিবাহিত ও অছাত্ররা রয়েছেন। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে ৩২ জনের পদ স্থগিত করেছে সংগঠনটির শীর্ষ নেতৃত্ব।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর