সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

গণ-আন্দোলনের নামে বিশৃঙ্খলার অপচেষ্টা করছে বিএনপি: ওবায়দুল কাদের

প্রকাশিত: ২৮ মে ২০২২ ১৬ ০৪ ০২  

গণ-আন্দোলনের-নামে-বিশৃঙ্খলার-অপচেষ্টা-করছে-বিএনপি-ওবায়দুল-কাদের

গণ-আন্দোলনের-নামে-বিশৃঙ্খলার-অপচেষ্টা-করছে-বিএনপি-ওবায়দুল-কাদের

গণ-আন্দোলনের নামে বিএনপি দেশে বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার তিনি তার বাসভবনে ব্রিফিংকালে এমন অভিযোগ করেন।

ওবায়দুল কাদের বলেন, ফ্রান্সে পালিয়ে থেকে ইরানে বিপ্লবের নেতৃত্ব দিয়েছিলেন আয়াতুল্লাহ রুহুল্লাহ আল খোমেনি। বাংলাদেশে বিএনপি কথিত গণ-আন্দোলন সৃষ্টি করে দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তারেক রহমানকে টেমস নদীর ওপার থেকে দেশে ফিরিয়ে এনে খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে।

‘ছাত্রদলের নেতাকর্মীরা মাঠে নেমেছে’, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, তাদের শাসনামলে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া এক সময় বলেছিলেন বিরোধী দলকে ঠেকানোর জন্য ছাত্রদলই যথেষ্ট।

গণ-আন্দোলনের রঙিন স্বপ্ন দেখছে বিএনপি, কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন ও অর্জনে বিএনপির আন্দোলনে সংকটের কালো ছায়া পড়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। 

তিনি আরো বলেন, তাদের গণআন্দোলন স্বপ্ন এখন দুঃস্বপ্নের নামান্তর, এই দুঃস্বপ্ন দেখে কোনো লাভ আছে কি?

ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষ শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অর্জনে এত খুশি যে, গত ১৩ বছরে বিএনপি বারবার ডাক দিলেও আন্দোলন করতে পারেনি। জনগণও তাতে সাড়া দেয়নি। ১৩ বছর যখন জনগণ সাড়া দেয়নি আগামী দিনেও সাড়া দিবে বলে বিশ্বাস হয় না। 

বিএনপির গণআন্দোলনের আশা তাই অচিরেই নিরাশায় পরিণত হবে বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর