সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

ঐক্যফ্রন্টের থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন রব

প্রকাশিত: ৫ জুন ২০২২ ১২ ১২ ০১  

ঐক্যফ্রন্টের-থেকে-নিজেকে-গুটিয়ে-নিয়েছেন-রব

ঐক্যফ্রন্টের-থেকে-নিজেকে-গুটিয়ে-নিয়েছেন-রব

হঠকারী সিদ্ধান্ত, সমন্বয়হীনতা এবং অবমূল্যায়নের প্রেক্ষিতে ঐক্যফ্রন্টের কার্যক্রম থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন জোটটির অন্যতম নেতা এবং জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব। তিনি মূলত রাজনীতি থেকে অব্যাহতি নেবেন বলেও মনস্থির করেছেন। 

সম্প্রতি তার এক ঘনিষ্ঠ সর্বজনের সঙ্গে একান্ত আলাপকালে এমন তথ্যই পাওয়া গেছে।

তিনি বলেন, এর আগেও একাধিকবার ঐক্যফ্রন্ট ছাড়ার হুঁশিয়ারি দিয়েছিলেন আ স ম আব্দুর রব। তবে বিভিন্ন কারণে না হলেও এবার চূড়ান্তভাবে ঐক্যফ্রন্ট ছাড়তে যাচ্ছেন তিনি। তার পরিবারের পক্ষ থেকে এ সিদ্ধান্তকে উত্তম সিদ্ধান্ত বলে আখ্যায়িত করা হয়েছে। পরিবারের লোকজন বলছেন, মরা গাছে পানি দিয়ে কোনো লাভ নেই। এমন জোট করার চেয়ে পরিবারকে সময় দেয়া উত্তম কাজ। রব সাহেবের এমন সিদ্ধান্তে আমরা সবাই খুশি।

জানা গেছে, আ স ম আবদুর রব ঐক্যফ্রন্টের প্রতিটি কার্যক্রমে অত্যন্ত সক্রিয় ছিলেন। ঐক্যফ্রন্টে যুক্ত হওয়ার পর থেকে তাকে রাজনৈতিক কর্মসূচিতে অত্যন্ত সরব দেখা গেছে। এমনকি জোটের আরেক শরিক- কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী যখন ঐক্যফ্রন্ট ছাড়লেন, তখনো আ স ম আবদুর রব বিএনপির সঙ্গে ছিলেন। কিন্তু বারবার ড. কামালের জোটের প্রতি অনীহার কারণেই একপর্যায়ে জোট ছাড়ার সিদ্ধান্ত নেন এই তিনি।

এ প্রসঙ্গে সম্প্রতি এক আলোচনা সভায় সাংবাদিকদের উদ্দেশ আ স ম আবদুর রব বলেন, অনেক চেষ্টা করে দুই বছর তাদের সঙ্গে পার করলাম। বর্তমানে জোটটি নিজের কাছে বোঝা মনে হচ্ছে। তাই সিদ্ধান্ত নিয়েছি ঐক্যফ্রন্ট ছেড়ে দেওয়ার। বর্তমানে আর রাজনীতি করারও কোনো ইচ্ছা নেই।

এ প্রসঙ্গে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নামে যে জোট তারা গড়েছিলেন, নির্বাচনের পর থেকে সেই জোট ধীরে ধীরে হারিয়ে যায়। বর্তমানে তার কোনো অস্তিত্ব এখন খুঁজে পাওয়া যাচ্ছে না। জাতীয় কোনো সমস্যাকে তারা তুলে ধরতে পারছে না। এ রকম একটি জোট যে আছে, তা দেশের মানুষ জানেই না বলেও মন্তব্য করেন তিনি।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর