মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ২০ রবিউল আউয়াল ১৪৪৬

আওয়ামী লীগের শক্তি এদেশের জনগণ: ওবায়দুল কাদের 

প্রকাশিত: ১ মে ২০২২ ১৫ ০৩ ০২  

আওয়ামী-লীগের-শক্তি-এদেশের-জনগণ-ওবায়দুল-কাদের 

আওয়ামী-লীগের-শক্তি-এদেশের-জনগণ-ওবায়দুল-কাদের 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ কোনো শক্তির কাছে জিম্মি নয়। আওয়ামী লীগের শক্তি একমাত্র এদেশের জনগণ। 

রোববার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি অনুষ্ঠানের আয়োজন করে। 

জণগণ যাদের ক্ষমতার উৎস, তাদের অন্য কারো শক্তির কাছে জিম্মি হতে হয় না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিদেশে আওয়ামী লীগের বন্ধু আছে, কোনো প্রভু নেই। আওয়ামী লীগ অনেক শক্তিশালী। এদেশের মানুষের ভালোবাসায় আওয়ামী লীগের শেকড় বাংলার মানুষ ও মাটির অনেক গভীরে। 

তিস্তা নদী পানি বণ্টনের অমীমাংসিত বিষয়ে ভারতের কাছে বাংলাদেশ সাহায্য চাইতেই পারে, কারণ এটা জাতীয় স্বার্থ- এমনটা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২১ বছর বিরোধ রেখে দেশের কোনো লাভ হয়নি, বরং ক্ষতি হয়েছে। ভারতের সঙ্গে বন্ধুত্ব রেখেই আলোচনা করে সব সমস্যার সমাধান করতে হবে।

তিনি বলেন, বিএনপির বিদেশি প্রভু অনেক, প্রভুদের কাছে তারা নালিশ জানায়। পক্ষান্তরে আওয়ামী লীগের বিদেশে যারা আছে তারা বন্ধু, প্রভু নয়। কোনো প্রভুই ক্ষমতায় বসিয়ে দিতে পারবে না, যদি না বাংলাদেশের মানুষ না চায়। তাই বিএনপিকে নেতিবাচক রাজনীতির কথা ভুলে গিয়ে দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান ওবায়দুল কাদের।

এদেশের প্রতিটি সংকট ও দুর্যোগে সবার আগে আওয়ামী লীগ পৌঁছে যায় উল্লেখ করে ওবায়দুল কাদের আরো বলেন, সংকটে ও দুর্যোগে আওয়ামী লীগ কখনো হতাশ হয় না। শেখ হাসিনার বলিষ্ঠ ও বিচক্ষণ নেতৃত্বে সবাই কাজ করে যাচ্ছেন। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর